এবার ভারতকে নির্লজ্জ বললেন জয়া

বিশ্বকাপ ক্রিকেটে ভারতকে সমর্থনের কথা অস্বীকার করছেন অভিনেত্রী জয়া আহসান। উল্টো ভারতকেই নির্লজ্জ বলে উপাধি দিয়েছেন এ অভিনেত্রী। মঙ্গলবার এমন খবরই জানা গেছে দেশের শীর্ষ একটি অনলাইন সংবাদ মাধ্যমে দেয়া জয়া আহসানের সাক্ষাতকারে।

বাংলাদেশের বিপক্ষে সম্প্রতি ঘটে যাওয়া বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ভারতের সন্দেহমূলক জয়ের প্রেক্ষিতে ফুঁসছে গোটা জাতি। সঙ্গে দেশের তারকারাও বিভিন্ন সংবাদ মাধ্যমে তাদের আক্ষেপ আর ক্ষোভ প্রকাশ করছেন। ঠিক সেই সময় ভারতের সংবাদ মাধ্যম টাইমস অব ইণ্ডিয়া প্রচার করে বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান সমর্থন করছে ভারতকেই।

কিন্তু উক্ত সাক্ষাতকারে জয়া আহসান এ কথা অস্বীকার করে বলেন, ‘না। অনেকে আমার বক্তব্যকে ভুলভাবে ব্যাখ্যা দিচ্ছেন। বাংলাদেশের পর কোন দলকে সমর্থন জানাবেন প্রশ্নের উত্তরে আমার উদ্ধৃতি দিয়ে টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত হয়েছে, ‘অবশ্যই ভারত।’ আমি কিন্তু সরাসরি বলিনি। ’

জয়া আহসান আরো বলেন, কোয়ার্টার ফাইনাল খেলার দিন সকালে ছবি তুলতে এসেছিলেন তারা। তাদেরকে এ-ও জানিয়েছি, পরিবার আর ছোট বোন কান্তার সঙ্গে খেলা দেখতে লন্ডন থেকে আমার ভাই ঢাকায় এসেছে। ঢাকায় থাকতে না পেরে খারাপ লেগেছে আমার। বাংলাদেশ জিতলে অনেক খুশি হবো। কিন্তু খেলার পর তারা আর আমার মন্তব্য নেয়নি। তারা জানতে চেয়েছিলো, যদি বাংলাদেশ ও ভারতের মধ্যে ভারত ফাইনালে খেলে তাহলে ভারতকে সমর্থন জানাবেন না? উত্তরে আমি বলেছি, ভারত অনেক শক্তিশালী দল। ফাইনালে আমাদের উপমহাদেশের যে কোনো দল ভালো করলে ভালো লাগবে। ব্যস, এটুকুই বলেছি। কিন্তু আমার এ কথাটাকে তারা ভুলভাবে উপস্থাপন করেছেন, এখন সেটার ভুল ব্যাখ্যা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ বনাম ভারত কোয়ার্টার ফাইনাল প্রসঙ্গে জয়া আহসান বলেন, আমাদের দলটার লক্ষ্য ছিলো কোয়ার্টার ফাইনাল। সেটা পূরণ হয়েছে। আমরা যা প্রত্যাশা করিনি তার চেয়েও বেশি পেয়েছি। রুবেল হোসেনের দুরন্ত বোলিং, মাহমুদুল্লাহ রিয়াদের চমৎকার ব্যাটিং এ বিশ্বকাপ মনে রাখবে। কিন্তু তারা আমার এসব মন্তব্য লেখেনি।

নিজের ভারত সমর্থনকে অস্বীকার করে জয়া আরো বলেন, দেখুন আমার বাবা মুক্তিযোদ্ধা ছিলেন, ‘গেরিলা’র মতো ছবিতে আমি কাজ করেছি। যে দেশ আমার দেশকে বাজেভাবে নির্লজ্জের মতো হারাবে, সে দেশকে কেনো অন্ধের মতো সমর্থন জানাবো? তথ্যসূত্র: বাংলানিউজ

আরো পড়ুন :

বিশ্বকাপে এখনও জয়া আহসানের প্রিয় দল ভারত



মন্তব্য চালু নেই