এবার ফেসবুকে আসছে লাইভ ৩৬০ ডিগ্রি ভিডিও অপশন!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তাদের ব্যবহারকারীদের কোনভাবেই একঘেয়ে হতে দেবেন না। মনে মনে সেই পণ করেই ফের আসরে নামলেন মার্ক জাকারবার্গ।

নিউজ ফিডে লাইভ ফিচারটি যুক্ত করে ফেসবুকের আকর্ষণ বাড়িয়ে দিয়েছিলেন তিনি। এবার সেই পথেই আরও একধাপ এগোল জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট। এবার থেকে নিউজ ফিডে লাইভ ৩৬০ ডিগ্রি ভিডিও শুট করতে পারবেন ইউজাররা।মঙ্গলবার দুপুর ১২টায় ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের পক্ষ থেকে প্রথমবার ফেসবুকে ৩৬০ ডিগ্রি ভিডিও লাইভ দেখানো হল। ৭ জন বিজ্ঞানী ৮০ দিন ধরে উটার মার্স ডেজার্ট রিসার্চ স্টেশনে থাকার পর এই লাইভটি করলেন। ন্যাশনাল জিওগ্রাফিকের ফেসবুক পেজের সেই ভিডিওটি আপাতত ভাইরাল হয়ে গিয়েছে। সেই চ্যানেলের সঙ্গে গাঁটছড়া বেঁধেই এই নয়া ভাবনা ফেসবুকের। আগামী বছর থেকে ফেসবুকের সমস্ত পেজ এবং অ্যাকাউন্ট থেকেই লাইভ ৩৬০ ডিগ্রি ভিডিও করা যাবে।

গোটা বিশ্ব ঘোরার সৌভাগ্য তো সকলের হয় না। তাই এই অভিনব পদ্ধতিতে দুনিয়ার বিভিন্ন অজানা জিনিস দেখার সুযোগ করে দিচ্ছেন জাকারবার্গ। এর আগে চলতি বছরই ৩৬০ ডিগ্রি ভিডিও পোস্ট করার সুযোগ করে দিয়েছিল ফেসবুক। এবার লাইভ অপশনটি এনে বাজিমাত করতে চলেছেন ফেসবুক কর্তা।



মন্তব্য চালু নেই