বিদ্যুৎ, মোবাইল, ইন্টারনেট, ডিশ সংযোগ বিচ্ছিন্ন

এবার পানির সংযোগ বিচ্ছিন্নের সিদ্ধান্ত

এবার বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ের পানির সংযোগ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত হয়েছে। এরআগে কার্যালয়ের বিদ্যুৎ, ডিশ কেবল এবং ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

শনিবার রাত ৯টার দিকে উচ্চ পর্যায়ের একটি বৈঠকে খালেদা জিয়ার কার্যালয়ের পানির সংযোগ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত হয়।

রাজধানীর কারওয়ান বাজারের ওয়াসা ভবনে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ড. তাকসিম এ খানের নেতৃ্ত্বে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে উপ-ব্যবস্থাপনা পরিচালক কামরুল ইসলাম, ওয়াসার জোন-৫ এর নির্বাহী প্রকৌশলী ইস্রাফিল আকন ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতা মোহাম্মদ শাহবুদ্দিন উপস্থিত ছিলেন।

বৈঠকের পর পানির সংযোগ বিচ্ছিন্ন করতে শাহবুদ্দিনের নেতৃত্বে একটি টিম গুলশানের উদ্দেশে রওয়ানার প্রস্তুতি নেয় বলে জানা গেছে।

 

খালেদার কার্যালয়ের সামনে ৬ প্লাটুন পুলিশ, আটক ৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামেন ৬ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। এর মধ্যে চার প্লাটুন পুরুষ এবং দুই প্লাটুন নারী পুলিশ রয়েছে।

শনিবার সন্ধ্যার দিকে কার্যালয়ের আশপাশে অতিরিক্ত এ পুলিশ মোতায়েন করা হয়। সেই সঙ্গে কার্যালয়ের মূল গেটের সঙ্গে পেছনের গেটেও নারী পুলিশকে দায়িত্বে রাখা হয়েছে। কারণ সামনের দিকে পুলিশ থাকায় পেছনের গেট দিয়ে বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার কার্যালয়ে প্রবেশ করছিল।

গুলশান জোনের এসি নূরুল আলম জানান, ‘এখন পর্যন্ত চার প্লাটুন পুরুষ এবং দুই প্লাটুন পুলিশ বেগম জিয়ার কার্যালয়ের সামনে দায়িত্ব পালন করছে। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে প্রয়োজনে আরো পুলিশ মোতয়েন করা হবে।’ পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেরও প্রচুর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও নজরধারিতে রয়েছে বলে তিনি জানান।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে দলের নির্বাহী কমিটির এক সদস্যসহ সাতজনকে আটক করে নিয়ে যায় পুলিশ। কার্যালয়ের সামনে কর্তব্যরত পুলিশ সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাদের আটক করে। যাদের আটক করা হয়েছে তাদের মধ্যে এক বা একাধিক ব্যক্তি সুপ্রিমকোর্টের আইনজীবী বলেও প্রাথমিকভাবে জানা গেছে। অন্যরা নারায়ণগঞ্জ মহিলা দলকর্মী।

এর আগে বিকেল সোয়া ৫টার দিকে মহিলা দলের এই কর্মীরা খালেদার কার্যালয়ের সামনে মোমবাতি জ্বালিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রতিবাদ জানান।

তার কিছুক্ষণ পরপরই গুলশানে বেগম জিয়ার এই কার্যালয়ের সামনে পুলিশের সংখ্যা বাড়ানো হয়। মূল গেটের পাশাপাশি কার্যালয়ের পেছনের গেটেও নারী পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার রাত পৌনে ৩টার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ডেসকো। গত ৩ জানুয়ারি থেকে তিনি ওই কার্যালয়েই আছেন।

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ার পর শনিবার সকালের দিকে কার্যালয়ের টেলিফোন লাইন, ডিস (ক্যাবল) ও ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য সহ ৭জন আটক:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিনকে আটক করেছে পুলিশ। শনিবার সন্ধ্যা ৭ টা ২০ মিনিটে  কার্যালয়ে প্রবেশ করতে গেলে দায়িত্বরত মহিলা পুলিশের একটি দল তাকে আটক করে। এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে থেকে ছয়জনকে আটক করে পুলিশ। আটকদের মধ্যে এক বা একাধিক ব্যক্তি সুপ্রিমকোর্টের আইনজীবী বলেও প্রাথমিকভাবে জানা গেছে। বাকিরা নারায়ণগঞ্জ মহিলা দলের কর্মী।

দুই নাতনিকে নিয়ে নির্ঘুম রাত খালেদা জিয়ার

‘এ নিষ্ঠুর আচরণে আমি স্তম্ভিত’

মোবাইল নেটওয়ার্কের বন্ধের পর ইন্টারনেট ও ডিশ সংযোগ বিচ্ছিন্ন



মন্তব্য চালু নেই