খালেদার অফিসে মোবাইল ফোনও বন্ধ

এবার ইন্টারনেট ও ডিশ সংযোগ বিচ্ছিন্ন

বিএনপি চেয়ারপারসনের অফিসে মোবাইলফোন নেটওয়ার্ক স্থগিত করা হয়েছে। ফলে ওই অফিস ছাড়াও নিকটবর্তী ২০০ মিটারের মধ্যে মোবাইলের নেটওয়ার্কে সমস্যা হচ্ছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক মোবাইল অপারেটর কোম্পনির একজন কর্মকর্তা জানিয়েছেন, বিএনপি অফিসের চারপাশের ৬০ ট্রান্সিভার বেস স্টেশনের তরঙ্গ নিষ্ক্রিয় করা হয়েছে। এর মধ্যে গ্রামীণফোনের ২০টি, ১৫টি রবি’র এবং বাংলালিংক এর ১৮টি বেস স্টেশন রয়েছে

এদিকে গত ৩ জানুয়ারি থেকে নেটওয়ার্ক কিছুটা সীমিত করা হয়েছিল বলেও জানা গেছে।

সূত্র মতে, গত ৩ জানুয়ারি নিয়ন্ত্রক সংস্থা বিটআরসি’র জনৈক নির্বাহীকে মৌখিক ওই জোনে নেটওয়ার্ক সীমিত করার অনুরোধ জানানো হয়েছিল। তবে এলাকাটি কুটনৈতিক জোন সংযুক্ত হওয়ায় এখানকার হাজারের অধিক গ্রাহকের দুর্ভোগের কথা বিবেচনায় তারা বিষয়টি এড়িয়ে গিয়েছিলেন। পরবর্তীতে মৌখিক অনুরোধের বদলে লিখিত আদেশ দেয়া হয়েছে। আদেশে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভয়েস ও ডাটা সেবা বন্ধ রাখার কথা বলা হয়েছে।

 

ইন্টারনেট ও ডিশ সংযোগ বিচ্ছিন্ন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর এবার ইন্টারনেট ও ডিশের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

শুক্রবার রাত পৌনে ৩টার দিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর শনিবার সকালে খালেদার কার্যালয়ের ইন্টারনেট ও ডিশের সংযোগ বিচ্ছিন্ন করা হল।

সকাল ১০টা থেকে কেবল টিভির (ডিশ) সংযোগ বিচ্ছিন্ন বলে জানান চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি সাংবাদিকদের জানান, কার্যালয়সহ আশপাশে সকাল ১১টা থেকে ইন্টারনেট সংযোগ পাওয়া যাচ্ছে না।

সকাল ১১টার পর্যন্ত জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ চালু রাখা হলেও পরে তা বন্ধ হয়ে যায় বলে জানান তিনি।

এদিকে পানির সংযোগ লাইন বিচ্ছিন্ন করে দেওয়ার আশঙ্কায় শনিবার সকালে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে অতিরিক্ত বোতলজাত পানি সরবরাহ করা হয়েছে।

গুলশান কার্যালয়ের সামনে থেকে সাংবাদিক শাহাদাৎ হোসেন জানান, বেলা সোয়া ১১টার দিকে ৪৮টি পানির বোতল নিয়ে আসা হয়।

এর আগে শুক্রবার রাত পৌনে ৩টার দিকে ডেসকোর গুলশান জোনের লাইনম্যান মোকসেদ আলীর নেতৃত্বে একটি দল বৈদ্যুতিক খাম্বায় উঠে কার্যালয়ের বিদ্যুৎ লাইনের সংযোগ কেটে দেয়।

তখন এ ব্যাপারে জানতে চাইলে মোকসেদ আলী সাংবাদিকদের বলেন, ‘গুলশান থানার নির্দেশে আমরা লাইন কেটে দিয়েছি।’

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রায় এক ঘণ্টা পর রাত ৩টা ৪৪ মিনিটে বিকল্প ব্যবস্থায় জেনারেটরের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করেন কার্যালয়ের কর্মকর্তারা।

এর আগে শুক্রবার বিকেলে আগামী ২ ফেব্রুয়ারির মধ্যে অবরোধ প্রত্যাহার করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সময় বেঁধে দেন শ্রমিক-কর্মচারী-পেশাজীবী সমন্বয় পরিষদের আহ্বায়ক ও নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান। এ সময়ের মধ্যে অবরোধ প্রত্যাহার না করা হলে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের বিদ্যুৎ-পানি-গ্যাস সংযোগ বিচ্ছিন্নের হুমকি দেন তিনি।

৩ জানুয়ারি থেকে গুলশানের রাজনৈতিক কার্যালয়ে আছেন খালেদা জিয়া।

বিদ্যুৎ, ডিস বিচ্ছিন্ন খালেদার গুলশান কার্যালয়



মন্তব্য চালু নেই