এফবিসিসিআই নির্বাচন আজ

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ শনিবার।

নির্বাচনে অ্যাসোসিয়েশন ও চেম্বার থেকে ১৬জন করে মোট ৩২জন পরিচালক দুবছরের জন্য নির্বাচিত হবেন। এর বাইরে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে আরো ২০জন মনোনীত পরিচালকসহ ৫২জন নিয়ে এফবিসিসিআইয়ের বোর্ড গঠিত হবে।

শনিবার সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বিকেলে ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। মোট ২৯টি বুথের মাধ্যমে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মোট ২ হাজার ১৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এর মধ্যে ৭৮টি চেম্বার থেকে ৪৩০ জন এবং ৩৫৫টি অ্যাসোসিয়েশন থেকে ১ হাজার ৭৬৩ জন ভোটার রয়েছেন।

তফসিল অনুযায়ী শনিবার পরিচালক নির্বাচনের পর ২৫ মে সভাপতিসহ একজন সিনিয়র সহসভাপতি ও একজন সহসভাপতি পরিচালকদের ভোটে নির্বাচিত হবেন।

এ নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। প্যানেলগুলো হলো- নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ, সৈয়দ মোয়াজ্জেম হোসাইন-ড. কাজী এরতেজা হাসান ও শাফকাত হায়দারের নেতৃত্বে ব্যবসায়ী ঐক্য পরিষদ (এ্যাসোসিয়েশন গ্রুপ) এবং বর্তমান সিনিয়র সহসভাপতি মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বাধীন স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ (চেম্বার গ্রুপ)।

প্রতিটি প্যানেলে রয়েছে নতুনদের আধিপত্য। নতুনদের ইমেজকে কাজে লাগিয়ে প্রতিটি প্যানেল জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

ব্যবসায়ী উন্নয়ন পরিষদের প্যানেলে রয়েছেন : মাতলুব আহমাদের উন্নয়ন পরিষদের প্যানেলে মনোনীত চেম্বার গ্রুপের অন্য প্রার্থীরা হলেন- আলহাজ মো. বজলুর রহমান, প্রবীর কুমার সাহা, হাসিনা নেওয়াজ, একেএম সাহিদ রেজা, নাগিবুল ইসলাম দিপু, শেখ ফজলে ফাহিম, মো. হেলাল উদ্দিন চৌধুরী, আমিনুল হক শামীম, মো. আবুল খায়ের মুরসালিন পারভেজ, মাহবুবুর রহমান খান, গাজী গোলাম আসরিয়া, নূরুল হুদা মুকুট, মো. নিজাম উদ্দিন, দীলিপ কুমার আগরওয়াল, আনোয়ার সাদত সরকার ও রেজাউল করিম রেজনু।

অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে উন্নয়ন পরিষদের প্রার্থীরা হলেন- মো. হেলাল উদ্দিন, আবু মোতালেব, মো. সফিকুল ইসলাম ভরসা, মো. আবু নাসের, আলহাজ মো. নিজাম উদ্দিন রাজেস, রাব্বানী জব্বার, শোয়েব চৌধুরী, মো. মুনতাকিম আশরাফ, আলহাজ হারুন-অর রশিদ, মো. হাবিবুলাহ ডন, এসএম জাহাঙ্গীর হোসেন, এনায়েত হোসেন চৌধুরী, কেএম আকতারুজ্জামান, মো. আমীন হেলালী, শামীম আহসান ও আবদুর রাজ্জাক।

স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ : এই প্যানেলে মনোয়ারা হাকিম আলীর চেম্বার গ্রুপের প্রার্থীরা হলেন- চট্টগ্রাম উইমেন চেম্বার থেকে মনোয়ারা হাকিম আলী, আবুল কাশেম আহমেদ, লক্ষ্মীপুর চেম্বারের দেওয়ান সুলতান আহমেদ, বিজয় কুমার কেজরিওয়াল, মোহাম্মদ কোহিনুর ইসলাম, তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু, আলহাজ মোহাম্মদ মাসুদ, হাসিন আহমেদ, মো. আমিনুল বারী, মোহাম্মদ হাসানুজ্জামান, মাসুদ পারভেজ খান (ইমরান), তানজিল আহমেদ, হুমায়ূন রশিদ খান পাঠান, মোহাম্মদ আবুল ওয়াহেদ সরকার, আঞ্জুমান সালাউদ্দিন ও রেজা শাহ ফারুক।

ব্যবসায়ী ঐক্য পরিষদ : এই পরিষদের প্রার্থীরা হলেন- সৈয়দ মোয়াজ্জেম হোসেন, ড. কাজী এরতেজা হাসান, শাফকাত হায়দার চৌধুরী, খন্দকার রুহুল আমিন, মো. মিজানুর রহমান বাবুল, মো. জামিউল আহম্মেদ, মো. আলি জামান, ব্যারিস্টার জাকির আহাম্মদ, আবুল আয়েস খান, হাজী মোয়াজ্জেম হোসেন, মো. আসলাম আলী, এমজিআর নাসির মজুমদার, তাহের আহম্মেদ সিদ্দিক, মো. ইব্রাহিম, মোহাম্মদ উল্লাহ পলাশ ও মাহমুদা মুস্তাকিম রুবি।



মন্তব্য চালু নেই