‘এটা রাজনৈতিক শিষ্টাচার নয়’

খালেদা জিয়াকে সমবেদনা জানাতে তার গুলশান কার্যালয়ে প্রধানমন্ত্রী এলেও দরজা না খোলা রাজনৈতিক শিষ্টাচার নয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

শনিবার রাতে গুলশান কার্যালয়ের সামনে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিরে যাওয়ার পর সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন ইকবাল সোবহান চৌধুরী।

তিনি বলেন, এখানে কোনো রাজনীতি ছিল না। বিষয়টি ছিল সম্পূর্ণ মানবিক। প্রধানমন্ত্রী এসেছিলেন একজন নেত্রী হিসেবে, একজন মা হিসেবে। কিন্তু প্রধানমন্ত্রীর ফিরে যাওয়া কোনো রাজনৈতিক শিষ্টাচার নয়, ভদ্রোচিত নয়।

প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কার্যালয়ে সামনে কয়েক মিনিট দাঁড়িয়ে ছিলেন। পাশাপাশি বিএনপির পক্ষ থেকে কোনো নেতা অভ্যর্থনা জানাননি বলে দাবি করেন তিনি।

কিন্তু এর কিছুক্ষণ আগে বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস গণমাধ্যমকে বলেন, কোকোর শোকে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন। তাই তাকে ঘুমের ইনজেকশন দেওয়া হয়েছে। এতে তিনি ঘুমিয়ে পড়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে গুলশান কার্যালয়ে আসার ইচ্ছা প্রকাশ করেছেন এ বিষয়ে তার (প্রধানমন্ত্রী) এপিএসের সঙ্গে যোগাযোগ হয়েছে। তিনি ঘুম থেকে উঠে সুস্থবোধ করলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করে সাক্ষাতের উদ্যোগ নেব।

শিমুলের বক্তব্যের একটু পরেই প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কার্যালয়ের সামনে এসে পৌঁছান। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রমুখ।



মন্তব্য চালু নেই