এক হাজার বাংলাদেশি অভিবাসীকে ফেরত পাঠাবে মালয়েশিয়া

সমুদ্র পথে অবৈধ ভাবে মালাশিয়ায় প্রবেশ করা ১ হাজার বাংলাদেশি অভিবাসীকে ফেরত পাঠাবে মালয়েশিয়া। আর এ ক্ষেত্রে কোন প্রকার সময়ক্ষেপন করবেনা তারা। সোমবার মালয়েশিয়ার সরকারী সংবাদ সংস্থা বারনামায় এ তথ্য প্রকাশ করা হয়।

মালয়েশিয়ার স্বরাষ্ট্র উপমন্ত্রী ড. ওয়ান জুনাইদি তুয়াঙ্কু জাফর পার্লামেন্টের লবিতে দাঁড়িয়ে তার বক্তব্যে বলেন, গত ১১ই মে বাংলাদেশী ওইসব অভিবাসী লাঙ্কাবি দ্বীপে ওঠেন। শরণার্থীবিষয়ক কাগজপত্র ঠিকঠাক করার পরই তাদেরকে ফেরত পাঠানো হবে।

এতে আরো বলা হয়, ড. ওয়ান জুনাইদি তুয়াঙ্কু জাফর বলেছেন- ওইসব বাংলাদেশীর সঙ্গে রয়েছে ৪০০ রোহিঙ্গা শরণার্থী। তাদেরকে তুলে দেয়া হবে জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার ইউএনএইচসিআরের হাতে।

অবৈধ বাংলাদেশীদের কাগজপত্র সম্পন্ন হওয়ামাত্রই তাদেরকে বাংলাদেশে ফেরত পাঠানো হবে। সম্প্রতি রিপোর্টে বলা হয়েছে যে, নারী ও শিশু সহ ১৪০০ বাংলাদেশী ও রোহিঙ্গা বোটে করে পৌঁছেছে লাঙ্কাবি দ্বীপে।

ড. ওয়ান জুনাইদি তুয়াঙ্কু জাফর রোহিঙ্গা শরণার্থী ইস্যুকে মিয়ানমারের জন্য একটি গুরুতর সমস্যা হিসেবে বর্ণনা করেন। এ বিষয়টির সমাধান করতে সংশ্লিষ্ট দেশের সঙ্গে যোগাযোগ করা উচিত।



মন্তব্য চালু নেই