এক শিশু বাঁচালো জমজ ভাইয়ের জীবন (ভিডিও)

দুই বছর বয়সী বাউডি শফ তার যমজ ভাই ট্রডলার ব্রুক শফের সঙ্গে বেড রুমে একটি কাঠের ড্রেসার নিয়ে খেলছিল। এ সময়ই ঘটে যায় দুর্ঘটনা। ব্রুক ড্রেসারটির ড্রয়ারে উঠে পড়লে সেটি উল্টে যায়। এ সময় দু’জনই তার নিচে চাপা পড়ে। তবে শরীরের অল্প অংশ চাপা পড়ায় বের হয়ে আসতে সক্ষম হয় বাউডি। আটকা পড়ে ব্রুক। এখন উপায়? কাছে ছিল সাহায্য করার মতো কেউ। এর পরের ঘটনা শুনলে অনেকেরই চোখ কপালে উঠবে।

চাপা পড়ে কান্না করতে থাকে ব্রুক। এখন কী করবে বাউডি? প্রথমে ছোট্টা হাতে দু’বার ঠেলা দেয়। কিন্তু কাজ হয় না। ভারী ড্রেসারটি খুব একটা নড়েনি দুই বছর বয়সী বাউডির ধাক্কায়। মাথা ঠাণ্ডা রেখে নানাভাবে চেষ্টা চালাতে থাকে জমজ ভাইকে বাঁচাতে। বসে কিছুক্ষণ ভাবে। এদিক-ওদিক তাকায়। এরই মধ্যে অবশ্য ব্রুক নড়াচড়া করে বেশ কিছুটা বের হতে সক্ষম হয়। বাউডি কী করবে বুঝে উঠতে না পেরে ড্রেসারটির উপরে দিয়ে অপরপ্রান্তে যায়। উপায় খুঁজতে থাকে। এদিকে ব্রুক আরও জোরে কান্না শুরু করে। ফের আগের জায়গায় ফিরে আসে বাউডি। সে আরও শক্তি প্রয়োগ করে। দুই হাত দিয়ে ড্রেসারের নিচের অংশ ধরে উঁচু করারও চেষ্টা চালায় ভাইকে বাঁচাতে। এরপর সে ড্রেসারটি ঠেলতে থাকে। এক সময় বাউডি সফল হয় এবং ড্রেসারের নিচ থেকে ব্রুক বের হয়ে আসে।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের উথা এলাকার। তাদের মা কাইল অলিভারসন বিষয়টা জানতেই পারেননি। তিনি এসে দেখেন আগের মতোই দুই ভাই খেলছে এবং এ দুর্ঘটনার কথা মাকে তারা বলেনি। তবে ড্রেসারটি পড়ে থাকতে দেখে তার কিছুটা সন্দেহ হয়।

সে সময় বেড রুমের নিরাপত্তা ক্যামেরা অন ছিল। সেটি থেকে ছেলের এমন সাহসিকতা দেখতে পান রিকি শফ ও কাইল দম্পতি।

পরে সবার মাঝে সচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে যমজের বাবা রিকি রবিবার ফেসবুকে এই ভিডিও শেয়ার করেন। এরপর ফার্নিচার নিয়ে শিশুদের খেলার বিষয়ে সতকর্তা হিসেবে ব্যাপকভাবে যুক্তরাষ্ট্রে এই ভিডিও ছড়িয়ে পড়ে।

রিকি ফেসবুকে ভিডিওটি শেয়ার দিয়ে লেখেন, ‘আমি এই পোস্ট দেয়া নিয়ে কিছুটা দ্বিধাগ্রস্ত। কিন্তু আমার কাছে মনে হচ্ছে, এটা শুধু সতর্কতার জন্য নয়, যা হয়েছে এক কথায় অবিশ্বাস্য!’

রিকি আরও লেখেন, ‘যমজ দুই ভাইয়ের মধ্যকার বন্ধন এবং তারা পরস্পরের জন্য যা করেছে, তাতে আমরা সত্যিই অভিভূত। আমরা জানি, ব্রুকের ওপর চেপে বসা ড্রেসারটি বাউডির একার পক্ষে সরানো সম্ভব নয়। তারপরও সে ঠিক আছে, এতে আমরা স্বস্তি অনুভব করছি। ‘

এরপরই তিনি সবার উদ্দেশে লেখেন, ‘দেয়ালের সঙ্গে আপনার ড্রেসারটি নিরাপদে ঠিকমত আছে কিনা সবাই নিশ্চিত হন। ভিডিওটি শেয়ার দিন। ‘

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে প্রতি বছর ২৫ হাজার ৪শ’ শিশু ফার্নিচার নিয়ে খেলতে গিয়ে জখম হয়। এদের মধ্যে আহতজনিত কারণে প্রতি দুই সপ্তাহে একজন শিশুর মৃত্যুও হয়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন



মন্তব্য চালু নেই