এক নায়কের চার নায়িকা

ঈদের নাটক কিংবা টেলিফিল্মের কাজগুলোতে সবসময়ই নির্মাতারা একটু ভিন্নতার ছোঁয়া রাখার চেষ্টা করেন। কারণ বছরের অন্যান্য সময়গুলোর চেয়ে ঈদে দর্শক ছোটপর্দায় একটু বেশি মনোযোগী থাকেন।

আর তাই আসছে ঈদে দর্শকের বিশেষ দৃষ্টি আকর্ষণের জন্য একটি বিদেশি গল্প অবলম্বনে ‘সূচনা সমাপ্তি ও ভূমিকা’ নামের একটি নাটক নির্মাণ করেছেন গুণী নাট্যনির্মাতা নাহিদ আহমেদ পিয়াল। এটি রচনাও করেছেন তিনি।

গত রোববার রাজধানীর উত্তরার একটি শুটিং হাউসে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

পরিচালক নাহিদ আহমেদ পিয়াল জানান, এটি একটি কমেডি ঘরানার নাটক। নাটকে চপল চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনতো মাজনুন মিজান। তাঁর বিপরীতে অভিনয় করেছেন সোহানা সাবা, শানারেই দেবী শানু, আজমেরী হক বাঁধন ও হাসিন রওশন। সাবা সূচনা চরিত্রে, বাঁধন সমাপ্তি চরিত্রে, হাসিন ভূমিকা চরিত্রে এবং ইতি চরিত্রে শানু অভিনয় করেছেন।

মাজনুন মিজান বলেন, ‘সবার সিডিউল মিলিয়ে একটি ভালো নাটকে কাজ করা সত্যিই কঠিন। তারপরও সবাই যাঁর যাঁর মতো আন্তরিকতা নিয়ে কাজটি করেছি আমরা। একটি ভালো নাটক দাঁড়িয়েছে। আশা করি নাটকটি দর্শকের ভালো লাগবে।’

বাঁধন বলেন, ‘মিজান ভাইয়ের সঙ্গে কাজ করার আনন্দটা হলো খুব সহজেই একটি ভালো কাজ বেরিয়ে আসে।’

হাসিন বলেন, ‘মিজান ভাইয়ের সঙ্গে কিংবা পিয়াল ভাইয়ের নির্দেশনায় এর আগেও কাজ করেছি। দুজনের কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি।’

নির্মাতা নাহিদ আহমেদ পিয়াল জানান, আসছে ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে।



মন্তব্য চালু নেই