এক কুড়ি লিচুর দাম দেড় হাজার টাকা !

সাতক্ষীরায় এক কুড়ি লিচু বিক্রি হয়েছে এক হাজার পাঁচশ টাকায়। শুক্রুবার জুম্মার নামাজ শেষে শহরের ৫নং ওয়ার্ডের মিয়াসাহেবের ডাঙ্গা বায়তুল ফালাহ মসজিদে এ দামে লিচু বিক্রি হয়।

স্থানীয় মুসল্লি ইনতাজ আলীর ছেলে রবিউল ইসলাম সবচেয়ে বেশি দাম দিয়ে লিচু গুলো ক্রয় করে। জুম্মার নামাজের সময় মসজিদের ইমাম মাওলানা নুর হোসেন এক কুড়ি লিচু বিক্রয়ের জন্য সর্বোচছ দাম দাতা মুসল্লিকে লিচু ক্রয়ের জন্য আহবান করেন। এসময় মুসল্লিরা যে যার মত করে ৫০ টাকা থেকে দাম হাকতে শুরু করেন।

এক পর্যায়ে একশ,পাঁচশ, একহাজার, বারশ শেষ পর্যন্ত পনেরশ টাকা দাম হাকেন রবিউল ইসলাম। তার চেয়ে আর কোন মুসল্লি বেশি দাম না দেওয়ায় রবিউল সবচেয়ে বেশি দামে লিচু গুলো ক্রয় করেন। এছাড়া তিনি একটি লাও ও একটি মুরগী সবচেয়ে বেশি দামে ক্রয় করেন। উল্লেখ্য একই গ্রামের তোফায়েল সরদার স্থানীয় মসজিদে লিচু গুলো দান করেন।

মসজিদের ইমাম মাওলানা নুর হোসেন জানান, প্রত্যেক জুম্মায় মসজিদদে ডিম, আম, কাঠাল, লেবু থেকে শুরু করে বিভিন্ন ধরণের খাদ্র দ্রব্য দান করেন স্থানীয়রা। পরে সে গুলো আবার মুসল্লিদের মাঝে বিক্রয় হয়। তিনি আরো জানান, রবিউল ইসলাম ধনী শ্রেণীর মানুষ না হলেও মসজিদের কল্যাণে তিনি সর্বোচ্চ দাম দিয়ে জিনিস ক্রয় করেন।

এমনকি একটি ডিম পাঁচশ টাকা পর্যন্ত বিক্রি হয়। লিচু ক্রয়ের পর রবিউল ইসলাম এর সাথে কথা হয়। তিনি জানান, মসজিদ থেকে লিচু সহ বিভিন্ন দ্রব্য কিনে তিনি অধিক তৃপ্তি লাভ করে। তিনি মনে, তার পরিবারে সদস্যরা সুখে আছেন। রোগ ব্যাধি খুবই কম। এ ভাবে আল্লাহ যেন তার পরিবারকে ভাল রেখেছেন। এছাড়া মসজিদের জিনিস কিনলে টাকাতো মসজিদ উন্নয়নে ব্যবহৃত হবে। এ ভাবে তিনি বেশির ভাগ সময় ধরে মসজিদের জিনিস কিনতে স্বাচছন্দ বোধ করেন।



মন্তব্য চালু নেই