একসাথে ৩ পুত্র সন্তানের জন্ম দিলেন এক মা!

কুড়িগ্রাম প্রতিনিধি? ‘খুশী হমুনা ? একটা পোলার (ছেলে) লাইগা পাগল ছিলাম-” এভাবেই অনুভুতি ব্যক্ত করলেন ভুরুঙ্গামারীতে একসাথে ৩ ছেলে সন্তানের জন্ম দেয়া এক মা। মায়ের নাম নাসিমা খাতুন(২৬)। স্বামী শুক্কুর আলী। জমি বলতে ২কাঠার বসতভিটা। দিন মজুরের কাজ করে সংসার চালায়। ইতিমধ্যে সংসারে তাসিনা (১১), সুকতন (৮) ও খাদিজা (৫) নামের ৩ কন্যা সন্তান সংসারে যোগ হয়েছে।

তারপরও শান্তি ছিলোনা কারণ সংসারে পুত্র সন্তান নাই। সেজন্যই তিন সন্তানের পর আবার সন্তান নিয়েছেন। আর এবার একটির স্থলে আল্লাহ তাকে তিন পুত্র সন্তান দিয়েছেন। এজন্য শুক্কুর আলীও খুশি। কিন্তু দুঃচিন্তা তার চোখে মুখে। বাঁচাতে পারবেন তো তিনি ৩ সন্তানকে? কারন ক্লিনিকের চিকিৎসকরা জানিয়েছে একসাথে ৩ সন্তান হওয়ায় এরা অপুষ্টিতে ভুগছে। উন্নত চিকিৎসার জন্য তাদেরকে রংপুরে নেয়া প্রয়োজন। কিন্তু অর্থ কই ? তাই আল্লার উপর ভরসা করে ভুরুঙ্গামারীতেই একটি ক্লিনিকে ভর্তি রেখেছেন মা ও সন্তানদেরকে। এভাবেই আনন্দ ও বেদনার কথা জানালেন শুক্কুর আলী।

কচাকাটার চরটেপাপুর গ্রামে গত সোমবার দুপুরে নিজ বাড়িতে স্বাভাবিকভাবে ১টি সন্তার প্রসব করে নাসিমা। পরে বাচ্চা প্রসবে বিলম্ব হওয়ায় তাকে ভুরুঙ্গামারীতে একটি ক্লিনিকে আনা হলে সিজারের মাধ্যমে অন্য দুটি সন্তান প্রসব করানো হয়।

চিকিৎসকরা জানিয়েছে মায়ের অপুষ্টির কারনে বাচ্চাগুলোর মধ্যে অপুষ্টিসহ বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। এজন্য তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুরে যেতে পরামর্শ দেয়া হয়েছে কিন্ত অর্থভাবে সে রংপুরে যেতে পারছেনা।



মন্তব্য চালু নেই