একটি কৌশলে ভারতের ২০০০ টাকার নোট থেকে আপনি আয় করতে পারেন ১ লক্ষ টাকা

নোটবাতিল ঘোষণার পরে সারা দেশেই নগদ টাকার আকাল। এটিএম বা ব্যাঙ্কে টাকা তুলতে গেলে প্রায় অবধারিতভাবেই হাতে আসছে ২০০০ টাকার নোট। অনেকেই ২০০০ টাকার নোট হাতে পেয়ে বেশ অসন্তুষ্ট হচ্ছেন। কারণ এই নোট ভাঙানোর ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে। কিন্তু জানেন কি, ভাগ্য যদি অনুকূল হয়, তাহলে এই ২০০০ টাকাই আপনার সামনে খুলে দিতে পারে লক্ষ টাকা উপার্জনের রাস্তা। এক জন ইতিমধ্যেই সেই কাজ করে দেখিয়েও দিয়েছেন।

মধ্যপ্রদেশের বাসিন্দা বিজয় শাহজাদপুর জেলার অন্তর্গত লালাঘাটি এলাকার হাউজিং বোর্ড কলোনিতে ঝাড়ুদারের কাজ করেন। দিন কয়েক আগে একটি এসবিআই এটিএম-এ তিনি গিয়েছিলেন টাকা তুলতে। সেই সময়েই একটি ২০০০ টাকার নোট তাঁর হাতে আসে।

আপাতদৃষ্টিতে বিজয়ের পাওয়া নোটটি আর পাঁচটা ২০০০ টাকার নোটের থেকে আলাদা কিছু নয়। কিন্তু এর বিশেষত্ব চোখে পড়ে নোটটির নম্বরটির দিকে তাকালে। কারণ এই নোটের নম্বরটির শেষ তিনটি সংখ্যা হল ‘৭৮৬’।

ইসলামে ‘৭৮৬’ সংখ্যাটির বিশেষ ধর্মীয় তাৎপর্য রয়েছে। এই সংখ্যাটিকে অনেকেই পবিত্র বলে মনে করেন। সেটা বুঝতে পেরেছিলেন বিজয়ও। এবং ধর্মপ্রাণ মানুষদের মধ্যে অনেকেই যে এই নম্বরসম্পন্ন নোট নিজের কাছে রাখাটাকে বিশেষ সৌভাগ্যসূচক বলে মনে করেন, এটাও জানা ছিল বিজয়ের। বিজয় আর সময় নষ্ট করেননি। তিনি সঙ্গে সঙ্গে অনলাইন শপিং পোর্টাল ‘ইবে’-তে ওই নোটটি বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়ে দেন।
হোয়াটস অ্যাপেও নোটটির ছবি প্রচার করেন বিজয়। তারপর আর বেশি অপেক্ষা করতে হয়নি বিজয়কে। তাঁর কাছে এক ব্যক্তি নোটটি কিনতে চান। এবং নোটটির বিনিময়ে তিনি বিজয়কে ১ লক্ষ টাকা দিতে চেয়েছেন।

সংবাদমাধ্যমের সূত্র অনুসারে, বিজয়কে ওই ব্যক্তি ১ লক্ষ টাকার চেক দিয়েছেন। যদিও চেকটি বিজয় ক্লিয়ার করতে পেরেছেন কি না, তা জানা যায়নি।

প্রসঙ্গত উল্লেখ্য, ‘ইবে’-তে একটি বিশেষ সেকশনই রয়েছে দুর্লভ ও বিশেষ তাৎপর্যপূর্ণ নোট ও কয়েন বিক্রির জন্য। সেই সেকশনেই নিজের কাছে থাকা বিশেষ নোটটির বিজ্ঞাপন দিয়েছিলেন বিজয়। কাজেই বিশেষ তাৎপর্যপূর্ণ নোট যদি সৌভাগ্যবশত আপনার কাছেও থেকে থাকে, তাহলে আর সেই সুযোগ হাতছাড়া করবেন না। চাইলে উপযুক্ত দামে বেচে দিতে পারেন সেই নোট।



মন্তব্য চালু নেই