একজন রমণীর সবকিছুই কি খারাপ ?

নারী-পুরুষের পরস্পরকে দোষারোপ করার বিষয়টি চিরন্তন। যতদিন নারী ও পুরুষের মাঝে ভাব ভালোবাসার ব্যাপারটি থাকবে, ততদিন কিন্তু এই দোষারোপ করার বিষয়টিও থাকবে।নারী যেমন অনেক কিছু নিয়ে অহেতুক পুরুষকে দোষারোপ করেন, পুরুষও কিন্তু কিছু ব্যাপারে অহেতুকই নারীকে দোষ দেন। কিন্তু নারীর সবকিছুই কি খারাপ? একদম নয়। ভালোমন্দ মিলিয়েই মানুষ। পুরুষ যেমন, নারীও তাই। একটু ভেবে দেখলেই বুঝতে পারবেন যে বিষয়টা আসলে দোষের নয় কিংবা নারীর একলার দোষ নেই। চলুন, জেনে যাক এমন ৮ টি বিষয়।

১.সব নারী ছলনাময়ী
এটা পুরুষের একটা সাধারণ দোষারোপ, যেটা সবাই-ই কখনো না কখনো দিয়ে থাকেন আর তারা নিজেরাও জানেন যে কথাটি সত্যি নয় মোটেও। ভালো মন্দ মিশিয়েই মানুষ। পৃথিবীর সব নারী ছলনাময়ে হলে নিজের মা-বোন-কন্যাও যে ছলনাময়ী কাতারে ভিড়ে যায়, এটা বলার সময় অনেক পুরুষই বোঝেন না।

২.নারী ঝগড়াটে
সত্যি কি তাই? পুরুষেরা কি ঝগড়া-বিবাদ-মারামারি করেন না? পৃথিবী জুড়ে যত সহিংসতা চলছে, তাঁর সিংহভাগই কিন্তু করছেন পুরুষ। তাহলে কেন ঝগড়াটে হিসাবে নারীর একলার দোষ?

৩.নারীরা সাজতে বেশি সময় নেন
এই সময়টা কি নারীরা নিজের জন্য নেন? অধিকাংশ নারীই একারণে সুন্দর করে সাজেন যেন স্বামী বা প্রেমিক তাঁর প্রশংসা করেন। নারীর সাজ পুরুষকেই মুগ্ধ করে, আবার নিজের স্ত্রী/প্রেমিকার সৌন্দর্যে মুগ্ধ না হলে পুরুষ অন্য দিকে তাকাতেও দ্বিধা করেন না। তাহলে সাজতে সময় নেয়া নিয়ে এত আপত্তি কেন?

৪. খবরদারি করা
নারীকে প্রকৃতি তৈরি করেছে এমনভাবে যেন সংসার, সন্তান ইত্যাদি সবকিছু সামলে রাখতে পারেন। লক্ষ্য করলেই দেখবেন, পুরুষের চাইতে নারীর ক্ষমতা অনেক বেশি সবদিক সামলে রাখায়। আর একটু খবরদারি করতে না জানলে কি সেটা সম্ভব? নারী যখন খবরদারি করেন বা প্রশ্ন করেন, সেটার অর্থ তিনি আপনার পরোয়া করছেন। এটা মোটেও খারাপ কিছু নয়।

৫.পরনির্ভরশীল হওয়া
আসলেই কি তাই? পৃথিবীর সকল নারীই কি পরনির্ভরশীল? পৃথিবী জুড়ে স্বাবলম্বী নারীর এখন কোন অভাব নেই, তবু নারীদের শুনতে হয় যে তারা পুরুষের ওপরে নির্ভরশীল। তাছাড়া এমন পুরুষের সংখ্যাও কিন্তু কম নয় যে যারা স্ত্রীর উপার্জনে চলেন বা যাদের স্ত্রীর উপার্জন তাঁর চাইতে বেশি। তাই পরনির্ভরশীলতা এখন আর নারীর দোষ নয়।

৬.যৌনতায় আগ্রহ নেই
নারীদের সম্পর্কে আরেকটা ভুল ধারণা হলো এটি। যৌনতায় আগ্রহ কেন থাকবে না? একজন সুস্থ স্বাভাবিক মানুষের মত যে কোন নারী যৌনতায় আগ্রহী কোন পুরুষের মতই। শুধু নারীর প্রকাশভঙ্গিটা পুরুষের চাইতে ভিন্ন। এই ব্যাপারটাকে নিশ্চয়ই দোষের কাতারে ফেলা যায় না?

৭.মেয়েরা টাকা খরচ করতে ভালোবাসেন
মানুষ মাত্রই কমবেশি টাকা খরচ করেন। পুরুষ কি টাকা খরচ করেন না? এটা খুবই স্বাভাবিক যে নারীর কাছে যেটা জরুরী, সেটা পুরুষের কাছে নয়। আবার পুরুষের কাছে যেটা জরুরী, সেটা নারীর কাছে বাজে খরচ। তাই টাকা খরচ নিয়ে এক চেটিয়া দোষারোপ করা অনুচিত।

৮.সন্দেহ করা
এটাই নারীদের সম্পর্কে একটি ভুল ধারণা। এবং মজার বিষয়টা হচ্ছে নারীদের চাইতে অনেক বেশি সন্দেহ পুরুষ করে থাকেন। নিজের স্বামী বা প্রেমিক অন্য নারীর সাথে সম্পর্কে জড়াল কিনা, এটা নিয়ে একজন নারী যত চিন্তায় থাকেন; তাঁর চাইতে পুরুষ অনেক বেশি দুশ্চিন্তা করেন তাঁর স্ত্রী বা প্রেমিকার অন্য সম্পর্ক নিয়ে।



মন্তব্য চালু নেই