এই মাঠ হাথুরুসিংহের খুব চেনা

বুধবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। প্রতিপক্ষ আফগানিস্তান। ম্যাচটি হবে ক্যানবেরার মানুকা ওভালে। যে ম্যাচটি বেশ চেনা বাংলাদেশের কোচ হাথুরুসিংহের।

মানুকা ওভালের পিচ কিউরেটর ব্র্যাড ভ্যান ড্যামের সঙ্গে সম্প্রতি কথা বলেন ক্যানবেরা টাইমসের এক ক্রীড়া প্রতিবেদক। কিউরেটরদের উইকেট সম্পর্কে কোনো তথ্য কাউকে না দেয়ার নিদের্শ দেয়া হয়েছে বলে ওই প্রতিবেদককে জানান ভ্যান ড্যাম। তবে কোচ হাথুরুসিংহে এই উইকেট সম্পর্কে তার শিষ্যদের আগেই কিছু ধারণা দিতে পারবেন।

অস্ট্রেলিয়ার রাজ্য দল নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচ ছিলেন হাথুরুসিংহে। গত বছরের শেফিল্ড শিল্ডের চ্যাম্পিয়নদের এই মাঠে খেলা বেশ কিছু ম্যাচের সবসময় খুব কাছ থেকেই পিচ দেখেছেন তিনি। এই কারণে মানুকা ওভালের উইকেটের আচরণ সম্পর্কে খুটিনাটি খুব ভালোভাবেই জানা তার।

হাথুরুসিংহে বলেছেন, ‘আমি এনএসডব্লিউর সঙ্গে থাকার সময় (মানুকায়) শেফিল্ড শিল্ডের ফাইনাল খেলেছি। তাই আমি জানি, কি আশা করা যায়।’ পিচ নতুনভাবে গঠন করায় আগের চেয়ে কিছুটা পার্থক্য থাকতে পারে বলেও মনে করেন বাংলাদেশের কোচ, ‘আমি পিচ দেখার জন্য উন্মুখ হয়ে আছি, নতুনভাবে বসানোর জন্য যেটা হয়ত কিছুটা ভিন্ন হতে পারে।’



মন্তব্য চালু নেই