এই উপহারটাই বাকি ছিল কোহলির : লতার কাছ থেকে এবার তা-ও পেয়ে গেলেন

বিরাট কোহলির ভক্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। ওয়াংখেড়েতে কোহলির অবিশ্বাস্য ইনিংস দেখার পরে আর স্থির থাকতে পারেননি তিনি। টুইটারের আশ্রয়ে ভারতের টেস্ট দলের অধিনায়ককে অভিনন্দন জানিয়েছেন সঙ্গীতসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর।

এতদিন বিরাটের প্রেমে পাগল ছিলেন সবাই। যাঁরাই কোহলির ব্যাটিং দেখেছেন, তাঁরাই স্যালুট করেছেন বিরাটকে। বিরাটের ফ্যান ক্লাবে লতার অন্তর্ভুক্তি কিন্তু নাড়িয়ে দেওয়ার মতোই খবর। ক্রিকেট দেখতে পছন্দ করেন লতা। এ তথ্য গোটা ভারতের জানা। অতীতে সচিন তেন্ডুলকরের ব্যাটিং জাদু দেখেছেন তিনি। ওয়াংখেড়ে স্টেডিয়ামে কোহলির অবিশ্বাস্য ডাবল হান্ড্রেড দেখার পরে আর স্থির থাকতে পারেননি লতা। কোহলিকে অভিনন্দন জানানোর পাশাপাশি নিজের গাওয়া অসাধারণ একটি গানও উপহার দেন তাঁকে। পাঁচ টেস্টের সিরিজ হাসতে হাসতে জিতে নিয়েছে ভারত। বাকি রয়েছে কেবল একটি টেস্ট। সেটি এখন নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে। কিন্তু বিরাট-বাহিনী সেই টেস্টও জিততে চায়। চলতি মাসের ১৬ তারিখ থেকে চেন্নাইয়ে শুরু হচ্ছে শেষ টেস্ট ম্যাচ। ভারতীয় দল সেখানে খোলতাই মেজাজে নামবে, এটা বলাই বাহুল্য।

ওয়াংখেড়ে এতদিন ছিল সচিনের মাঠ। সেখানেই ভারত বিশ্বকাপ জিতেছিল। কুলশেখরার বল গ্যালারিতে পাঠিয়ে মহেন্দ্র সিংহ ধোনি ভারতকে এনে দিয়েছিলেন বিশ্বকাপ। ঘরের মাঠ ওয়াংখেড়েতেই সচিন জীবনের শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। স্মরণীয় এক বক্তৃতায় গোটা দেশের চোখে জল এনে দিয়েছিলেন ‘মাস্টার ব্লাস্টার’। সেই মাঠেই ‘দাদাগিরি’ দেখান কোহলি। ভারতের টেস্ট দলের অধিনায়কের অবিস্মরণীয় ইনিংস দেখার পরে টুইট করেন লতা। সেখানে লিখেছেন, ‘২৩৫ রান করার জন্য বিরাট কোহলিকে অভিনন্দন জানাতে চাই।’ টুইটের সঙ্গে তাঁর অমর সৃষ্টি ‘আকাশ কে উস পার ভি’ গানটির ইউটিউব লিংকটিও পোস্ট করেছেন লতা।



মন্তব্য চালু নেই