‘এইডসের ওষুধ সরকারিভাবে বিতরণ করা হবে’

আগামী বছরের মধ্যেই দেশে সরকারিভাবে এইডসের ওষুধ আমদানি ও বিতরণের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। এছাড়া একটি বার্ন ইন্সটিটিউট এবং একটি ডার্মাটোলজিক্যাল ইন্সটিটিউট প্রতিষ্ঠার কথাও জানান তিনি।

রাজধানীর সোনারগাঁও হোটেলে বুধবার দুপুরে চর্ম চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডার্মাটোলজিক্যাল সোসাইটির ২১তম বার্ষিক সাধারণ সভা ও বৈজ্ঞানিক অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এ সব কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘তরুণ চিকিৎসকরা গ্রামে থাকতে চান। তাদের গ্রামে রাখার জন্য আমরা স্বামী-স্ত্রীকে একই জায়গায় পদায়ন করেছি। আপনারাও তাদের সহযোগিতা করবেন।’

তিনি বলেন, ‘দাতা সংস্থার পরামর্শ শুনব, তবে নিজেদের সম্মান ও চিকিৎসার মান ক্ষুণ্ন করে নয়।’

এ সময় শিক্ষা-স্বাস্থ্য ক্ষেত্রে বিএনপির রাজনীতি মেনে নেওয়া যায় না বলেও মন্তব্য করেন নাসিম।

চলমান রাজনৈতিক অস্থিরতা প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, ‘কীসের হরতাল-অবরোধ? হরতাল-অবরোধ মানুষকে ঘরে আটকে রাখতে পারেনি। বিএনপির দাবির প্রতি মানুষের কোনো সমর্থন নেই। তারা ভয়কে জয় করেছে।’

ডার্মাটোলজি সোসাইটির সভাপতি অধ্যাপক এ কে এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি মাহমুদ হাসান, মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই