‘উল্টাপাল্টা’ বক্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএনপির আহ্বান

আসন্ন সিটি করপোরেশনের নির্বাচনী প্রচারণায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অংশগ্রহণ নিয়ে সরকারের প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের ‘অশালীন’ ও ‘উল্টাপাল্টা’ বক্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সোমবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে দলের দফতরের দায়িত্বপালনকারী আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ আহ্বান জানান।

ড. আসাদুজ্জামান রিপন বলেন, রবিবার উত্তরায় নির্বাচনী প্রচারণা চালানোর সময় খালেদা জিয়াকে কালো পতাকা প্রদর্শন ও পথে পথে তার গাড়িবহরকে বাধা দেওয়া হয়েছে। আমরা এর প্রতিবাদ জানাই। এ ঘটনার মাধ্যমে শাসক দল নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে সহিংসতার দিকে ঠেলে দেয়ার পরিকল্পনা করছে।

এ সময় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের গ্রেফতার, প্রার্থীদের প্রচারে বাধা দেওয়ার ঘটনারও নিন্দা তিনি জানান।

বিএনপির এই নেতা সরকারকে সতর্ক করে দিয়ে বলেন, সিটি নির্বাচন নিয়ে এ সব ঘটনা সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ তৈরির প্রচেষ্টাকে ভূলুন্ঠিত করবে। তিনি সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে বিভিন্ন সময় দেওয়া প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নের জন্য তার প্রতি আহ্বান জানান।

খালেদা জিয়ার নিরাপত্তায় মোতায়েন পুলিশ প্রত্যাহারের বিষয়ে ড. রিপন বলেন, খালেদা জিয়া বাংলাদেশের প্রথম শ্রেণীর নাগরিক, তিন বারের প্রধানমন্ত্রী ও সাবেক বিরোধী দলীয় নেত্রী। তার নিরাপত্তা দেওয়া সরকার ও রাষ্ট্রের দায়িত্ব।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন ও বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম।



মন্তব্য চালু নেই