‘উপযুক্ত শিক্ষা দিলাম’

রাজশাহীর গোদাগাড়ীতে আদরের মেয়েকে কামড়ানোর প্রতিশোধ নিতে বিষধর গোখরাকে কলসবন্দী করে রেখেছেন তেরোপাড়া গ্রামের কৃষক সিরাজুল ইসলাম। উদ্দেশ্যে সাপটিকে শাস্তি দেয়া।

আটক ওই গোখরার হাল দেখতে শনিবার ভোর থেকেই গ্রামবাসী উপচে পড়ছে কৃষক সিরাজুলের বাড়িতে।

সকালে ওই কৃষকের বাড়িতে গিয়ে দেখা গেছে, বাড়ির সামনে একটি খড়ের পালা। সেই পালার ওপরেই কলসবন্দী অবস্থায় ঝুলছে গোখরা সাপটি। অনেকেই আসছেন সাপটিকে দেখতে। কৃষক সিরাজুল কলস নামাচ্ছেন আর দেখাচ্ছেন।

কৃষক সিরাজুল বলেন, বেলা সাড়ে ১২টার দিকে ঘরের ভেতর মেয়ে সালমার (১৩) ডান হাতের আঙ্গুলে কামড় দেয় সাপটি। হাসপাতালে নিয়ে বহুকষ্টে মেয়ের প্রাণরক্ষা করেন। এ মেয়ে তার কাছে অনেক আদরের। তাই নিজের রাগ সামলে নিতে পারেননি। হাসপাতাল থেকে বিকেলে বাড়ি ফিরেই ঘরের ভেতর খুঁজতে থাকেন গোখরাটিকে। পেয়েও যান কিছুক্ষণের মধ্যে।

তখন সবাই গোখরাটাকে মেরে ফেলার জন্য বলেন। কিন্তু সিরাজুল ভাবলেন সাপটাকে তিনি ‘উপযুক্ত শিক্ষা’ দিয়েই মারবেন। আর তাই কৌশলে তাকে নিজ হাতেই ধরে ফেলেন। এখন গোখরাটি মাটির কলসে বন্দী।

সিরাজুল আরো জানালেন, সাপ ধরার জন্য মন্ত্রের প্রয়োজন না কি সাহসের, এসব তিনি জানেন না। তবে রাগের বশেই তিনি সাপ ধরেছেন। ওই সময় সীমাহীন রাগই এনে দিয়েছিল সাপ ধরার সাহস। সাপটিকে এভাবে বন্দী অবস্থায় কয়েকদিন রাখার পর তার রাগ কমলে সাপটিকে তিনি কোনো সাপুড়েকে দিয়ে দেবেন বলেও জানিয়েছেন।



মন্তব্য চালু নেই