উজিরপুরের বড়াকোঠা ইউপি চেয়ারম্যানকে অপসারণ

স্থানীয় সরকার বিভাগের অনুমতি না নিয়ে ইউনিয়ন পরিষদ ভবনে বেসরকারি একটি ব্যাংকের শাখা স্থাপনের জন্য চুক্তি সম্পাদন করার অভিযোগে বরিশালের উজিরপুর উপজেলার ৬নং বড়াকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবদল নেতা ফিরোজ হোসেনকে অপসারণ করা হয়েছে।

শনিবার সকালে উজিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহরাব হোসেন সাংবাদিকদের জানান, স্থানীয় সরকার, পল্লীউন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্মাক্ষরিত গত ৯ মার্চের প্রজ্ঞাপনে জানানো হয়, স্থানীয় সরকার আইন ২০০৯ এর ধারা ৫১ অনুযায়ী স্থানীয় সরকার বিভাগের পূর্বানুমতি ব্যতিরেকে ৬নং বড়াকোঠা ইউনিয়ন পরিষদ ভবনের নিচ তলায় বেসরকারি ফাষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শাখা স্থাপনের জন্য চেয়ারম্যান ফিরোজ হোসেন তিন বছরের চুক্তি সম্পাদন করেন।

এ কারণে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে কারণ দর্শানো নোটিশ দিয়েও কোন সদুত্তর না পেয়ে চেয়ারম্যানকে অপসারণের আদেশ দেয়া হয়। আদেশে আরো উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৫ (২) মোতাবেক উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে গেজেট বিজ্ঞপ্তি জারী করে চেয়ারম্যান পদটি শূণ্য ঘোষণা করে চেয়ারম্যানের প্যানেল হতে অগ্রাধিকারক্রমে একজন সদস্যকে চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

এ বিষয়ে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনা সাপেক্ষে পদটি শূণ্য ঘোষণা করা হবে বলেও তিনি উল্লখ করেন।

এ ব্যাপারে বরাকোঠা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবদলের (মোয়াজ্জেম হোসেন আলাল গ্রুপের) সাংগঠনিক সম্পাদক ফিরোজ হোসেন বলেন, আমি রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার।



মন্তব্য চালু নেই