উখিয়া উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে ছেনুয়ারা বেগম পূন:বহাল

জেলার বহুল আলোচিত বৌদ্ধ মন্দিরে হামলার ঘটনায় দায়েরকৃত মামলার অভিযুক্ত আসামী হিসেবে উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সরওয়ার জাহান চৌধুরী এবং ভাইস চেয়ারম্যান(পুরুষ) ও উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরীকে সম্প্রতি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব সৌরভ হোছন তাদেরকে সাময়িক বরখাস্ত করেন। এর বিরুদ্ধে প্যানেল চেয়ারম্যান-১ হিসাবে উচ্চ আদালতে রিট পিটিশন দাখিল করলে সুলতান মাহমুদ চৌধুরীকে ১০২৬/১৫ মূলে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করার নির্দেশ দেন আদালত। তার এ আদেশের বিরুদ্ধে মহিলা ভাইস চেয়ারম্যান ছেনুয়ারা বেগম হাইকোর্টে একটি আবেদন দাখিল করেন।

উক্ত আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ডিভিশন মহিলা ভাইস চেয়ারম্যান সুপ্রীম কোর্টের অপীল বিভাগে যাওয়ার নির্দেশ প্রদান করেন। মহিলা ভাইস চেয়ারম্যান সুপ্রীম কোর্টের চেম্বার জজ আদালতে সিপি নং- ৪০৭/১৫ দাখিল করলে আদালত স্থিতিশীল অবস্থার আদেশসহ পুল বেঞ্চে শুনানীর আদেশ দেন।

এ আবেদনের প্রেক্ষিতে গতকাল বুধবার সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতি এসকে সিনহা, বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি ছৈয়দ মোহাম্মদ হোছাইন ও বিচারপতি হাছান ফয়েজ ছিদ্দিকীর সমন্বয়ে গঠিত বেঞ্চ উখিয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করার জন্য উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ছেনুয়ারা বেগমকে নির্দেশ প্রদান করেন।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন, অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও বিশিষ্ট আইনজীবি আমিন উদ্দিন।



মন্তব্য চালু নেই