উখিয়া, কক্সবাজারের কিছু খবর

উখিয়ায় কবরস্থান দখল নিয়ে দু’পক্ষের মধ্যে তুমুল উত্তেজনা

উখিয়ার ধুরুংখালী কবরস্থান দখল নিয়ে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। রবিবার সকাল ১০ টার দিকে স্থানীয় প্রভাবশালী প্রবাসী পরিবার মমতাজ মিয়া নিমার্ণ সামগ্রীসহ ২০/২৫ জন শ্রমিক নিয়ে কবরস্থানের উপর স্থাপনা নিমার্ণ করতে গেলে শত শত গ্রামবাসী বাঁধা দেয়। এসময় উভয়পক্ষের মধ্যে টান টান উত্তেজনা দেখা দিলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হযরত ওমর ফারুক (রাঃ) জামে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি শামশুল আলম বোখারী জানান, শত বছরের পুরাতন কবর স্থানের উপর ধুরুংখালী হাজিরপাড়া গ্রামের হাজী ছৈয়দ আহমদ প্রকাশ শহর হাজীর ছেলে মমতাজ মিয়া প্রভাব বিস্তার করে স্থাপনা নিমার্ণ করার চেষ্টা করলে বিষয়টি কক্সবাজার, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাকে স্মারকলিপি প্রদানের মাধ্যমে জানানো হয়। তথাপিয়; ওই প্রভাবশালী ভূমিদস্যুচক্র গতকাল রবিবার বিপুল পরিমাণ নিমার্ণ সামগ্রী ও শ্রমিক নিয়ে কবর স্থানের উপর স্থাপনা নিমার্ণ করতে আসে।

এব্যাপারে জানতে চাওয়া হলে উখিয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান জানান, পরবর্তী নিদের্শ না দেওয়া পর্যন্ত কবরস্থানের উপর সহ আশেপাশে কোন প্রকার স্থাপনা নিমার্ণ না করার জন্য নিদের্শ দেওয়া হয়েছে। এঘটনা নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

উখিয়ায় বিদেশী মদসহ আটক-৩

কক্সবাজারের উখিয়া সীমান্তে বালুখালী বিজিবি’র সদস্যরা রবিবার রাতে বালুখালী কাকড়া ব্রীজ এলাকায় অভিযান চালিয়ে ১২ বোতল বিদেশীমদ সহ ৩ জনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে, বালুখালী পূর্বপাড়া গ্রামের জাফর আলমের ছেলে মোঃ বশির হোছন (২২), মোঃ সুলতানের ছেলে মাজেদ আব্দুল্লাহ (১৮) ও ছৈয়দ মিয়া (২০)। বালুখালী বিজিবি’র নায়েব সুবেদার জাকির হোসেন জানান, তাদেরকে উখিয়া থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে।

উখিয়ায় ইউপি সদস্য সহ আটক-৩

কক্সবাজারের উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের মনখালী ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য সহ ৩ জনের জামিন নাকচ করে আদালত তাদের কারাগারে প্রেরণ করেছে। একই ওয়ার্ডের মহিলা সদস্য জাহানারা বেগমের দায়েরকৃত চাঁদাবাজীর মামলায় তারা গত সোমবার সকাল ১০ টার দিকে আদালতে আতœসর্মপন করতে গেলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে।

জানা গেছে, মনখালী সিকদার পাড়া এলাকায় এলজিএসপি-২ আওতায় একটি কালভার্ট নিমার্ণকে কেন্দ্র করে মহিলা মেম্বার ও স্থানীয় ইউপি সদস্যের মধ্যে বিরোধ দেখা দিলে মহিলা মেম্বার থানার আশ্রয় নিয়ে একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন।

এ মামলায় আটককৃতরা হচ্ছে সুলতান মেম্বার, নুরুল আবছার ও আব্দুল করিম। উখিয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান জানান, উক্ত মামলাটি নিয়মিত মামলা হিসেবে রুজু করা হয়েছে। আসামীরা আদালতে আত্মসমর্পন করতে গেলে তাদেরকে আটক করা হয়েছে বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই