উখিয়ায় এক প্রতিবন্ধির হাত ভেঙ্গে দিয়েছে শীর্ষ ডাকাত ধইল্ল্যা

কক্সবাজারের উখিয়ায় এক প্রতিবন্ধি মহিলা তৈয়বা বেগম (৩৬)কে হাত ভেঙ্গে দিয়েছে ডজনখানেক মামলার আসামী মনখালী গ্রামের মনির আহমদের ছেলে নুরুল আবছার ওরপে ধইল্লা ডাকাত। সামান্য একটি ডাব পাড়ার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দানব মূর্তি ধারন করে কুখ্যাত এ সন্ত্রাসী বসত ঘরে প্রবেশ করে এলোপাতাড়ী পিটিয়ে তার হাত ভেঙ্গে দেয়। আহত প্রতিবন্ধি মহিলা ওই গ্রামের মৃত আলী হোছনের মেয়ে।

গত ১০ মার্চ সকাল ১০ টায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত প্রতিবন্ধীর ভাই আহম্মদ শরিফ প্রথমে তার প্রতিবন্ধি বোনকে উখিয়া হাসপাতালে ভর্তি করেন। পরে কর্মরত ডাক্তার প্রতিবন্ধির হাত ভেঙ্গে যাওয়ায় স্কেরে করতে বলেন। বিকেলে তার বোনকে স্কেরে করানোর পরে স্কেরে দেখা যায় হাত ভেঙ্গে যায়। ওই দিন রাত ৮টার দিকে ধইল্ল্যা ডাকাতের বিরুদ্ধে উখিয়া থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন।

অভিযোগে প্রকাশ, জালিয়াপালং ইউনিয়নের মনখালী গ্রামের মনির আহম্মদের ছেলে ও বিএনপি নেতা সুলতান আহম্মদ মেম্বারের ভাতিজা নুরুল আবছার প্রঃ ডাকাত ধইল্ল্যা (৩৮) দীর্ঘ দিন ধরে এলাকায় ডাকাতি, মানব পাচার, সন্ত্রাসী কর্মকান্ড সহ নানা অপরাধ জনক কাজ করে আসলেও প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে অহরহ অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। উক্ত সন্ত্রাসীর বিরুদ্ধের (১) উখিয়া থানার মামলা নং- ০৭, তারিখ- ২৩/০৩/২০০৩ ইং, যাহা জি আর ১৮/২০০৩, (২) টেকনাফ থানার মামলা নং- ১২/২০১২ ইং, যাহা জি আর ১২/২০১২ ইং (৩) উখিয়া থানার মামলা নং- ০৮, তারিখ- ০৯/০১/২০১২ ইং, যাহা জি আর ৮/২০১২ ইং (৪) উখিয়া থানার মামলা নং- ১০, তারিখ- ১২/০৫/২০১২ ইং, যাহা জি আর ৮৯/২০১২ ইং (৫) জি আর ২২৭/২০১১ ইং সহ বহু অপরাধ জনক ঘটনার মামলা রয়েছে।

আহম্মদ শরিফ অভিযোগ করে জানান, তারা এলাকার গরীব লোক হিসাবে গত ৩০ বছর ধরে মনখালী এলাকার জনৈক ছৈয়দ আলীর স্বত্ব দখলীয় জমিতে ঘর নির্মান করে বসবাস করে আসছিল। গত কিছু দিন পূর্বে ছৈয়দ আলী উক্ত জমি ঢাকা এলাকার এক লোককে বিক্রি করলেও তারা উক্ত জমিতে বসবাস করে আসছেন। প্রতিবন্ধী তৈয়বা বেগম শারিরিক ভাবে অসুস্থ হলে বসত ভিটা থেকে ২টি ডাব খাওয়ার জন্য পাড়ে।

উক্ত কারনে ধইল্লা ডাকাত বাড়িতে ঢুকে লাঠি দিয়ে বেপরোয়া মারধর করলে প্রতিবন্ধি তৈয়বা বেগমের হাত ভেঙ্গে দেয়। ওই সময় ধইল্ল্যা ডাকাত পরিবারের অন্যান্য সদস্যদেরকে মেরে ফেরার হুমকি দমকি দেয়।



মন্তব্য চালু নেই