ইলেকট্রোরাল ভোট দিয়ে যে কারণে কাঁদলেন বিল ক্লিনটন

নিউ ইয়র্কের আলবেনিতে ইলেক্টোরাল কলেজের ভোট দিতে গিয়ে কাঁদলেন বিল ক্লিনটন। স্ত্রী হিলারি ক্লিনটনের পক্ষে তার ভোট দেয়ার পর সাংবাদিকদের বললেন, এটি হয়ে থাকবে এক স্মৃতিময় অভিজ্ঞতা। কান্নাজড়িত কণ্ঠে ক্লিনটন বলেন, এর আগে ভোট দিয়ে কখনোই এতটা গর্বিত বোধ করিনি।

যুক্তরাষ্ট্রের সাবেক এই প্রেসিডেন্ট নিউ ইয়র্কের ইলেক্টোরাল কলেজের একজন সদস্য। সাংবাদিকদের সামনে কঠোর পরিশ্রমী হিলারির জন্য আবারো প্রশংসায় পঞ্চমুখ হলেন। বললেন, আপনারা জানেন গত দু’টি বছর আমি তাকে দেখেছি, বোগাস ই-মেইল ইস্যুর বিরুদ্ধে কেমন লড়াইটা তাকে করে যেতে হয়েছে। পুরো প্রক্রিয়ার বিরুদ্ধে তাকে যুদ্ধ করতে হয়েছে। আর ক্যাম্পেইন যুদ্ধটা ছিল ভীষণ কঠিন। কিন্তু কিছু কিছু বিষয় এসেছে যা প্রতিহত করা হয়ে যায় অসম্ভব। রাশিয়া আর এফবিআইর বিষয়গুলো ছিল সত্যিই কঠিন আঘাত। সেসব সত্ত্বেও হিলারি ক্লিনটন

এবারের নির্বাচনে ৩০ লাখ বেশি পপুলার ভোট জিতেছেন। আর সে জন্য বিল ক্লিনটন গর্বিত। সোমবার (১৯ ডিসেম্বর) দেশটির ইলেক্টোরাল কলেজের সদস্যরা তাদের ভোট দিয়েছেন। তাতে ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে চূড়ান্ত অনুমোদন পেয়ে গেছেন। -হাফিংটন পোস্ট।



মন্তব্য চালু নেই