ইটিভির চেয়ারম্যানকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

রাজধানীর ক্যান্টনমেন্ট থানায় দায়ের করা নারী নির্যাতন মামলায় বেসরকারি টিভি চ্যানেল একুশে টিভির (ইটিভি) চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড আবেদন নাচক করে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাবরিনা আলীর আদালেত এ আদেশ দেন।

মামলার সুষ্ঠ তদন্তের জন্য ক্যান্টনমেন্ট থানার সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা শাখাওয়াত হোসেন পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

জানা যায়, এক নম্বর আসামি জহিরুল হক প্রতারণামূলকভাবে মামলার বাদী কানিজ ফাতেমার অজ্ঞাতে তার স্থির ও ভিডিও চিত্র গোপন ক্যামরায় ধারণ করে অন্য নারীর অশ্লীল ছবির সঙ্গে বাদীর মুখ সংযুক্ত করে ছবিগুলো ইন্টারনেট, মোবাইল ফোন, ফেসবুক ও ইলেকট্রনিক ডিভাইজের মাধ্যমে ২০১৪ সালের ৪ অক্টোবর মামলার অপর আসামিদের নিকট সরবরাহ করে। ২০১৪ সালের ৬ নভেম্বর রাত সাড়ে ৯টায় ইটিভির ‘একুশে চোখ’ অনুষ্ঠানে তা প্রচার করা হয়।

অশ্লীল ছবি সম্প্রচার করায় পর্নোগ্রফি আইনে ২০১৪ সালের ১৭ নভেম্বর ঢাকা মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান চৌধুরীর আদালতে মামলাটি দায়ের করা হয়।

আদালত মামলাটি এজাহার হিসেবে নেওয়ার জন্য ক্যান্টনমেন্ট থানাকে নির্দেশ দেন। ক্যান্টনমেন্ট থানা ২০১৪ সালের ২৭ নভেম্বর মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করে।

মামলার অভিযুক্তরা হলেন- জহিরুল হক ইমরান, ইটিভির সিনিয়ার রিপোর্টার মো. ইলিয়াস, শাহাজালাল ও মো. জাকির হোসেন।

এর আগে তেজগাঁও থানার রাষ্ট্রদ্রোহ মামলায় ৫ দিনের রিমান্ড এবং পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলায় তাকে কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছিলেন আদালত।

গত ৫ জানুয়ারি একুশে টিভি ভবন থেকে তাকে আটক করে ডিবি পুলিশ।



মন্তব্য চালু নেই