আয়ারল্যান্ডের কোচ হলেন ব্রাসওয়েল

নিউজিল্যান্ডের সাবেক খেলোয়াড় ও কোচ তিনি। এবার দায়িত্ব নিলেন আয়ারল্যান্ড দলের। দীর্ঘদিনের দায়িত্ব পালন শেষে ফিল সিমন্স ফিরে গেছেন দেশে। নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব। আর তার জায়গায় আয়ারল্যান্ডের কোচ হলেন নিউজিল্যান্ডের জন ব্রাসওয়েল। তার টার্গেট ২০১৯ নাগাদ আয়ারল্যান্ডকে টেস্ট মর্যাদা পাওয়ার যোগ্য করে তোলা।
কোচ হিসেবে ভালোই সাফল্য ব্রাসওয়েলের। ২০০৭ বিশ্বকাপে তিনি নিউজিল্যান্ড দলকে নিয়ে যান সেমিফাইনালে। ইংলিশ কাউন্টি দল গ্লস্টারের সাথে দ্বিতীয় দফায় কোচের দায়িত্ব শেষ করেছেন সম্প্রতি। আয়ারল্যান্ডের সাথে ২০১৭ সাল পর্যন্ত চুক্তি হলো ব্রাসওয়েলের।
ক্রিকেট আয়ারল্যান্ডের পারফরম্যান্স ডিরেক্টর রিচার্ড হোল্ডসওর্থ জানিয়েছেন, “২০১৭ পর্যন্ত তার সাথে চুক্তি হয়েছে আমাদের। ২৫ বছরের বেশি ফার্স্ট ক্লাসের অভিজ্ঞতা জনের। আমাদের বর্তমান খেলোয়াড়দের জন্য যা কাজে আসবে।”
১৯৮০ এর সময়টায় ৪১টি টেস্ট ও ৫৩ ওয়ানডে খেলেছেন ব্রাসওয়েল। অফ স্পিন করতেন। ব্যঅটসম্যান হিসেবেও কাজের ছিলেন। এবার তিনি এমন একটি দলের দায়িত্ব নিলেন যে দলটি আইসিসির সহযোগী সদস্য হয়েও বিশ্ব ক্রিকেটে নিজেদের নৈপুণ্যের সাক্ষর রেখে চলেছেন। বিশ্বকাপের সেমিফাইনালে যেতে না পারলেও তারা ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়েকে হারিয়েছে।



মন্তব্য চালু নেই