আয়ারল্যান্ডের কাছে হেরে গেল বাংলাদেশ

বাজে ব্যাটিংয়ের কারণে আয়ারল্যান্ডের কাছে ৪ উইকেটে হেরে বিশ্বকাপের প্রস্তুতি পর্ব শেষ করলো বাংলাদেশ দল। বাংলাদেশের করা ১৮৯ রানের জবাবে ১৯ বল ও চার উইকেট হাতে রেখেই কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যায় আইরিশরা।

আয়ারল্যান্ডের জয়ের ভিতটা গড়ে দেন মূলত দুই বোলার ম্যাক্স সরেংসেন ও জন মুনি। এই দুই বোলারের ভিতের ওপর দাঁড়িয়ে ব্যাটিংয়ে আইরিশদের জয়ের বন্দরে নিয়ে যান দুই ব্যাটসম্যান অ্যান্ডি বেলব্রিন ও এড জয়সে। জয়সে ৪৭ রান করে ফিরে গেলেও বেলব্রিন দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

৪৭ রান করতে জয়সে খেলেন ৮৭ বল। হার না মানা ৬৩ রান করতে বেলব্রিন খেলেন ৭৯ বল। তার ইনিংসটি ৬টি চারের মারে সাজানো ছিল।

বাংলাদেশের হয়ে তাইজুল ইসললাম দুটি এবং আল আমিন, সাকিব, তাসকিন ও নাসির একটি করে উইকেট লাভ করেন। কোনো উইকেট না পেলেও মাশরাফি ৯ ওভারের স্পেলে মাত্র ১৯ রান দিয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন।

ম্যাক্স সরেংসেন ও জন মুনি’র বোলিং তোপে পড়ে টসে হেরে ব্যাট করতে নেমে ৩০ রানে ২ উইকেট হারিয়ে বড় ধাক্কা খায় টাইগাররা। ফিরে যান তামিম (৪) ও মুমিনুল (৮)। তবে তৃতীয় উইকেট জুটিতে আনামুল ও সৌম্য সরকারের মধ্যকার ৫৮ রানের জুটিতে ম্যাচে ফেরার চেষ্টা করে টাইগারর।

তবে ৮৮ থেকে ১১০- এই ২২ রানে তিন উইকেট হারিয়ে বড় ধরনের বিপর্যরয়ে পয়ে মাশরাফির দল। একে একে ফিরে যান সৌম্য, আনামুল ও সাকিব।

শেষদিকে মুশফিক, সাব্বির ও মাশরাফি মাঝারি মানের ইনিংসের সুবাদে ৪৮.২ ওভারে বাংলাদেশ গুটিয়ে যাওয়ার আগে ১৮৯ রান তুলতে সমর্থ হয়।

প্রসঙ্গত, প্রথম ওয়ার্ম-আপ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ ২৪৬ রান সংগ্রহ করে। জবাবে ৩ উইকেট ও ১০ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে পাকিস্তান। -ওয়েবসাইট



মন্তব্য চালু নেই