আসল চেহারাটা ফাঁস হয়ে গেল মোদি বাবু : মমতা

নোট বাতিল ইস্যু এবং রাজ্যের বিভিন্ন টোল প্লাজায় সেনা মোতায়েন নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত নিয়েছিলেন মমতা ব্যানার্জী। এবার সাংবাদিকদের সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট ও ব্যাঙ্কের তথ্য হ্যাক হওয়ার পিছনেও মোদির ‘ডিজিটাল ইন্ডিয়া’ প্রকল্পকে দায়ী করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

সম্প্রতি বেশ কয়েকজন সাংবাদিকের সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার খবর সামনে এসেছে। ফাঁস হয়েছে সাংবাদিকদের ব্যাঙ্কের তথ্যও। সেই ঘটনাকে হাতিয়ার করেই ভারতের প্রধানমন্ত্রীর উপর ক্ষোভ উগরে দেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

টুইটারে মোদিকে তার তোপ, “সাংবাদিকদের অ্যাকাউন্ট হ্যাক ও ব্যাঙ্কের বিস্তারিত তথ্য ফাঁস করেছে হ্যাকাররা। বলা হচ্ছে জনস্বার্থেই এমনটা করা হয়েছে। কিন্তু আসলে এতে ব্যক্তিস্বাধীনতায় হস্তক্ষেপ করা হচ্ছে। এভাবেই ক্রমশ সাধারণ মানুষের কণ্ঠরোধ করে দেওয়ার চেষ্টা চলছে। মোদি সরকার ‘গো ডিজিটাল’ নিয়ে অনেক কথা বলেছে। জানিয়েছে, এতে ব্যক্তির অ্যাকাউন্ট সুরক্ষিত থাকবে। যদি তাই হয়, তাহলে সাংবাদিকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য প্রকাশ্যে এল কীভাবে? ডিজিটাল ভারতের আসল চেহারাটা ফাঁস হয়ে গেল মোদি বাবু।”

সম্প্রতি কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক হয়েছিল। তারপরই বিজয় মালিয়ার সোশ্যাল ব্লগিং সাইটের অ্যাকাউন্ট হ্যাক হওয়ার খবর আসে। দিল্লি পুলিশের সাইবার ক্রাইম দফতরের প্রাথমিক অনুমান, আমেরিকা, সুইডেন, তাইল্যান্ড, কানাডা, রোমানিয়ার মতো দেশের একদল সাইবার হ্যাকার এই কাণ্ড ঘটাচ্ছে।

জানা গিয়েছে বৈদ্যুতিন মাধ্যমের কয়েকজন বিশিষ্ট সাংবাদিকের টুইটার এবং ই-মেল অ্যাকাউন্টও হ্যাক করেছে ওই একই হ্যাকাররাই। একই সঙ্গে সাংবাদিকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিস্তারিত তথ্যও ফাঁস করেছিল হ্যাকাররা। এই ঘটনার সঙ্গে ‘ডিজিটাল ইন্ডিয়া’কে জুড়ে গোটা ঘটনাকে রাজনৈতিক মোড় দিলেন মমতা ব্যানার্জী। সংবাদ প্রতিদিন



মন্তব্য চালু নেই