আইপিএল

আসরের প্রথম সুপার ওভারে কলকাতার হার

আইপিএলের সপ্তম আসরে সংযুক্ত আরব আমিরাত পর্ব সমাপ্তির একদিন পূর্বে দেখা মিলল সুপার ওভারের। আর সেটা এল বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাটে। কলকাতা নাইট রাইডার্সের এই তারকা নির্ধারিত ওভারে হার এড়াতে পারলেও সুপার ওভারে হারতে হয়েছে দলকে। পাঁচ ম্যাচে রাজস্থান কলকাতার বিপক্ষে তৃতীয় জয়টি পেল।
রাজস্থান রয়্যালস: ১৫২/৫ (২০ ওভার)
কলকাতা নাইট রাইডার্স: ১৫২/৮ (২০ ওভার)
সুপার ওভার,
কলকাতা: ১১/২ (১ ওভার)
রাজস্থান: ১১/০ (১ ওভার)
ফল: সুপার ওভারে জয়ী রাজস্থান
আবুধাবিতে টস জিতে ব্যাট করতে নামে রাজস্থান। শুরুতে ৫৪ রানের মধ্যে দুটি উইকেট হারিয়ে বেসামাল হয়ে পড়লেও অজিঙ্কা রাহানে ও শেন ওয়াটসনের ছোটখাটো ঝড়ে দেড়শ পার করে তারা।
প্রথম দুটি উইকেট নেন বিনয় কুমার ও সাকিব। ব্যক্তিগত ২০ রানে সানজু স্যামসনকে বোল্ড করেন বাংলাদেশি তারকা। চার ওভারে ২৩ রান দিয়ে এক উইকেট নেন তিনি।
রাহানে ৫৯ বলে ছয় চার ও এক ছয়ে ৭২ রানে বিনয়ের শিকার হন। ওয়াটসন খেলেন ২৪ বলে পাঁচ চারে সাজানো ৩৩ রানের ইনিংস।
বিনয় সবচেয়ে বেশি দুটি উইকেট পান।
গত চার ম্যাচে মাত্র ১ রান করা কলকাতা অধিনায়ক গৌতম গম্ভীর খেললেন সেরা ইনিংস। ৪৪ বলে চারটি চারে ৪৫ রান করেন তিনি। জ্যাক ক্যালিস ১৩ রানে হতাশ করলেন এদিন।
দলীয় ৮৮ রানে চারটি উইকেট হারালেও সুরিয়াকুমার যাদব ও সাকিবের ব্যাটে সহজ জয়ের স্বপ্ন দেখছিল কলকাতা। শেষ দুই ওভারে ছয় উইকেট হাতে রেখে ১৬ রান প্রয়োজন ছিল তাদের।
কিন্তু জেমস ফকনার তার দ্বিতীয় ও দলের ১৯তম ওভারে এসে সব গোলমেলে করে দিলেন। ওই ওভারে মাত্র ৪ রান দিয়ে তুলে নিলেন তিনটি উইকেট। যাদব (৩১), উথাপ্পা ও বিনয়কে শূন্য হাতে ফেরালেন এই পেসার।
শেষ ওভারে ১২ রান প্রয়োজন থাকলে আরও একটি উইকেট হারায় কলকাতা। তবে সাকিব ও সুনিল নারাইনের জুটিতে টাই হয়। বাংলাদেশি তারকা শেষ বলে দুটি রান নিয়ে ম্যাচ সুপার ওভারে নিয়ে যান। ১৮ বলে তিন চারে ২৯ রানে অপরাজিত ছিলেন তিনি।
ফকনার দুই ওভারে ১১ রান দিয়ে তিন উইকেট পান।
এক ওভারের লড়াইয়ে ফকনারের বলে ১১ রান তোলে কলকাতা দুই উইকেটে। জবাবে কোনো উইকেট না হারিয়ে আবারও টাই করে রাজস্থান। তবে বাউন্ডারির মারে এগিয়ে থাকায় জয় পায় রাজস্থান। তাদের দলীয় ইনিংসে চার আছে ১৭টি, আর কলকাতার ১২টি।



মন্তব্য চালু নেই