আশুলিয়ায় স্কুল পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

টিপু সুলতান(রবিন), সাভার প্রতিনিধি: আশুলিয়ার পাড়াগ্রাম এলাকায় উইলসন কিন্ডার গার্টেন এ্যান্ড হাইস্কুল নামক একটি শিক্ষা প্রতিষ্ঠান আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। শনিবার গভীর রাতে আশুলিয়া ইউনিয়নের পাড়াগ্রাম এলাকায় এ অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এঘটনায় সকালে শিক্ষার্থীরা বিদ্যালয়ে গেলে পাঠদান করতে পারেনি শিক্ষকরা। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ায় স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

স্কুলটির অধ্যক্ষ মরর্জিনা আক্তার জানায়, গভীর রাতে কে বা কারা পাড়াগ্রাম এলাকায় উইলসন কিন্ডার গার্টেন এ্যান্ড হাইস্কুলে  আগুন ধরিয়ে দেয়। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীরা নিজস্ব উৎস থেকে পানি নিয়ে আগুন নিভালেও ততোক্ষনে আগুনে স্কুলের ১১টি কক্ষ ও কক্ষের ভিতরে থাকা বই-পত্র এবং কম্পিউটারসহ মুল্যবান কাগজপত্র পুড়ে যায়।

Ashulia school fire pic 6

দুর্বৃত্তদের দেয়া আগুনে প্রায় দশ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে স্কুল কতৃপক্ষ।

এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে। এছাড়া স্থানীয় ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিন মাদবর ও আওয়ামী লীগ নেতা শাহাব-বুদ্দিন মাদবর ঘটনাস্থল পরিদর্শন করে সরকারের পক্ষ থেকে ক্ষতিপুরণ দেওয়ার আশ্বাস দিয়েছেন।

এব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির জানান, স্কুলে আগুন দেওয়ার খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।



মন্তব্য চালু নেই