আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিকদের ভাংচুরের চেষ্টায় পুলিশের টিয়ার শেল নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক : বেতন বৃদ্ধির দাবি জানিয়ে নবম দিনের মতো আশুলিয়ার কয়েকটি পোশাক কারখানায় কর্মবিরতী পালন করেছে শ্রমিকরা। কর্মবিরতী পালনের এক পর্যায়ে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে যায়। পরে শিল্প পুলিশ তাদের টিয়ারসেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়।

মঙ্গলবার সকালে আশুলিয়ার নরসিংহপুর এলাকার হা-মীম গ্রুপ, শারমীন গ্রুপ, দি-রোজ, আইডিয়াস ও পলমল গ্রুপসহ অন্তত ৩৫টি পোশাক কারাখানার ত্রিশ হাজারের অধিক শ্রমিক এই কর্মবিরতী পালন শুরু করে ।

কর্মবিরতী পালনের এক পর্যায়ে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে যায়। পরে শিল্প পুলিশের সদস্যরা জামগড়া ও শিমুলতলা এলাকায় বেশ কয়েকটি টিয়ারসেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দিলে শ্রমিকরা যার যার মতো বাড়ি ফিরে যায়। এদিকে, গতকাল রাতে নৌ পরিবহন মন্ত্রীর বাসায় শ্রমিক নেতাদের সাথে বৈঠকে ফলপসূর আলোচনা হওয়ার পর শ্রমিকদের আজকে কারখানায় শান্তিপূর্ণভাবে কাজে যোগ দেওয়ার কথা ছিল। তারপরও শ্রমিকদের কর্মবিরতী পালন করার বিষয়টি নিয়ে স্থানীয় শ্রমিক নেতারা চিন্তিত।

গত আট দিন যাবৎ অপারেটর পদে নূন্যতম পনের হাজার ও হেলপারদের দশ হাজার টাকা বেতনের দাবিতে প্রায় এক সপ্তাহ ধরে আন্দোলন করে আসছে তারা

এছাড়া যে কোন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শিল্পাঞ্চলের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



মন্তব্য চালু নেই