আশুলিয়ার পোশাক শ্রমিকদের কাজে ফিরে আসার আহবান শ্রম প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : আইন অনুযায়ী বেতন বৃদ্ধির দাবি তুলে আগামীকাল থেকেই আশুলিয়ার পোশাক শ্রমিকদের কাজে ফিরে আসার আহবান জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। এদিকে আগামী জানুয়ারীতে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের নেতা-কর্মিদের সাথে নিয়ে শিল্পমালিক ও সরকারের সাথে কথা বলে শ্রমিকদের ন্যায্য ও যৌক্তিক আন্দোলন আদায় করার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রী।

রবিবার সন্ধ্যায় আশুলিয়ার বাইপাইলে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে শিল্পাঞ্চল আশুলিয়ার পোশাক শিল্পের অবনতির উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদের আয়োজনে এক আলোচনা সভায় এসব কথা বলেন মন্ত্রীরা।

ঢাকা জেলা পুলিশ সুপারের সভাপতিত্ত্বে আলোচনা সভায় এসময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান ও শ্রমপ্রতিমন্ত্রীসহ স্থানীয় সাংসদ, পুলিশের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামানসহ স্থানীয় শ্রমিকনেতা ও আওয়ামীলীগ নেতা-কর্মি উপস্থিতরা।

এসময় সরকার কারো রক্ত চক্ষু ভয় করে না উল্লেখ করে ষড়যন্ত্রকারিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের হুশীয়ারি দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

উল্লেখ্য বেতন ভাতা বৃদ্ধির দাবিতে গত প্রায় একসপ্তাহ ধরে অশান্ত হয়ে উঠেছে আশুলিয়ার শিল্পাঞ্চল।



মন্তব্য চালু নেই