ফজরের নামাজে কূনুতে নাযেলা পড়ার আহ্বান

আল্লাহর আনুগত্য না করার কারণেই জাতির এই বিপর্যায় : রেফাক মহাসচিব

বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী বলেন, বর্তমান সময়ে পৃথিবীর মানুষ সুখ-শান্তির আশায় দিকবিদিক হয়ে ছুটাছুটি করছে। কিন্তু শান্তি কোথাও খুঁজে পাচ্ছে না। শান্তি একমাত্র আল্লাহর হুকুম-আহকাম পালন ও আনুগত্যের মধ্যে নিহিত। আল্লাহ তায়ালা কোরানে কারিমের মধ্যে বলেছেন ‘‘জলে এবং স্থলে যা কিছু ঘটে তা মানুষের হাতের কামাই’’। আমাদের মাতৃ ভুমি বাংলাদেশসহ সারা পৃথিবীতে যত দুরঘটনা ও মহামারী ঘটছে সবই আমাদের পাপের কারণে। পাপ মুক্ত জীবন যাপন করতে পারলেই জাতি শান্তি পাবে।

বেফাকুল মাদারিসিল আরাবিয়ার (বাংলাদেশ) মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী বৃহত্তর কুষ্টিয়া জেলার বিভিন্ন কওমী মাদরাসায় সফরকালে আলেম-ওলামা ও মাদরাসার ছাত্রদের উদ্দেশ্যে বলেন, আল্লাহর হুকুম, রাসূলের সুন্নাত ও সাহাবাদের আদর্শ অনুযাযী সমাজ,রাষ্ট্র ও জীবন পরিচালনা করলেই শান্তি পাওয়া যাবে। অন্যথায় পৃথিবীতে শান্তি আসবে না। আল্লাহর আনুগত্য না করার কারণেই জাতির এই বিপর্যয়।

তিনি আরো বলেন, বর্তমান বাংলাদেশসহ সারা বিশ্বে যে আযাব ও গজব মহামারির আকার ধারণ করেছে এর জন্য মুক্তি পেতে সারা বাংলাদেশের আলেম-উলামা, পীর-মাশায়েখ ও মসজিদের ইমামদের ফজরের নামাজে কূনুতে নাযেলা পড়ার আহ্বান জানান।

বৃহত্তর কুষ্টিয়া জেলার উলামা পরিষদের সভাপতি মওলানা ইব্রাহিম হোসাইন কাসেমীর নেতৃত্বে সাতটি মাদরাসায় সফর করেন। বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মহাসচিব মাওলানা আব্দুল জব্বার জাহানাবাদী সফরসঙ্গী ছিলেন মওলানা আব্দুর রাজ্জাক নদভী, মওলানা এসএম আব্দুল আজিজ, মওলানা আবু দাউদ, মওলানা আব্দুল হামিদ, মাওলানা শামছুল হক, মওলানা ইব্রাহিম, মওলানা হাফিজুল ইসলাম, মাওলানা আল আমীন, মাওলানা ইলিয়াছ প্রমুখ ।

বৃহত্তর কুষ্টিয়া জেলার উলামা পরিষদের সভাপতি মাওলানা ইব্রাহিম হোসাইন কাসেমী সভাপতির বক্তব্যে আলেম উলামা ও মাদরাসার ছাত্রদের উদ্দেশ্যে বলেন, সাধারণ জনগনের কুরআন শিক্ষা ও তাদের ইসলামী বিষয়ে শিক্ষা দেওয়ার দায়িত্ব আলেম উলামাদের নৈতিক দায়িত্ব।



মন্তব্য চালু নেই