আরো তীব্র শীতের আশংকা

রাজধানী ঢাকাসহ সারা দেশে জেঁকে বসেছে শীত। অনেক স্থানে সারা দিনেও দেখা মিলছে না সূর্যের। ঘন কুয়াশায় ঢেকে আছে প্রকৃতি। তীব্র শীতে কাতরাচ্ছে সারা দেশ। হেমন্তের শেষ সময়ে জেঁকে বসা এই শীত আরো কমপক্ষে পাঁচ-ছয়দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আগামী কয়েক দিন নদী অববাহিকায় কুয়াশা বাড়বে। তবে ধীরে ধীরে কমে আসবে।

ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৮ ডিগ্রি এবং সর্বোচ্চ ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে, যেখানে আগের দিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় রাজশাহীতে ১১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ ছাড়া আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, চলতি ডিসেম্বরে রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকবে। তবে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, পশ্চিম ও মধ্যাঞ্চলে একটি থেকে দুটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে মাসের শেষার্ধে। এ সময় তাপমাত্রা নামতে পারে ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে।



মন্তব্য চালু নেই