আমরা এ যুদ্ধে বিজয়ী হব : টুকু

প্রাক্তন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেছেন, খালেদা জিয়া ও জামায়াত দেশের বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছে তার বিরুদ্ধে আজ সেক্টর কমান্ডার্স ফোরাম মাঠে নেমেছে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে তাদের এ যুদ্ধকে প্রতিহত করতে হবে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্যই খালেদাকে পরাজিত করবেন। আমরা এ যুদ্ধে বিজয়ী হব।

শনিবার দুপুরে সেক্টর কমান্ডার্স ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১ এর আয়োজনে জাতীয় প্রেসক্লাবের সামনে রাজনৈতিক আন্দোলনের নামে চলতি নৈরাজ্য ও সহিংসতার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

মানববন্ধনে জাবির প্রাক্তন ভিসি ড.আনোয়ার হোসেন বলেন, আমরা খালেদা জিয়াকে অনেকবার হুঁশিয়ারি করেছি কিন্তু তিনি কোনো কথাই শুনেননি। দেশে সহিংসতা অব্যাহত রেখেছেন। আজ দেশে যেসব হচ্ছে তা খালেদা ও তার ছেলে তারেকের ষড়যন্ত্রেই হচ্ছে। তাই খালেদাকে দ্রুত গ্রেফতার করা হোক।

প্রবীণ সাংবাদিক সালেহ চৌধুরী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে বলেন, উনার যদি খায়েশ থাকে তবে উনি যুদ্ধ ঘোষণা করুক আমরা ঐক্যবদ্ধ হয়ে এ যুদ্ধকে প্রতিহত করব। আজ দেশে যা চলছে তা কোনো রাজনীতি হতে পারে না।

ডেসটিনি গ্রুপের পরিচালনা পরিষদের সদস্য ও সেক্টর কমান্ডার্স ফেরামের প্রাক্তন মহাসচিব লে.জেনারেল (অব.) হারুন অর রশিদ বলেন, আজ আমাদের সবাইকে নিজ নিজ এলাকায় তাদের এ সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাহলেই সারাদেশে সহিংসতা বন্ধ হবে।

এসময় তিনি রাজনৈতিক দলগুলোকে সহিংসতা বন্ধ করে গণতান্ত্রিক পন্থায় দল পরিচালনা করারও আহ্বান জানান।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার্স এর ভারপ্রাপ্ত মহাসচিব হারুন হাবীব, ভাইস প্রেসিডেন্ট লে.কর্নেল (অব:) আবু ওসমান চৌধুরী, ৯নং সেক্টরের সাব সেক্টর কমান্ডার জিয়াউদ্দিন আহমেদ, তরুন প্রজন্মের প্রতিনিধি সরকার মো. রেফার, যুদ্ধাপরাধ বিচার মঞ্চ এর খালেদুর রহমান শাকিল, সেক্টর্স কমান্ডার্স এর কার্যকরী সদস্য তুষার আমিন প্রমুখ।



মন্তব্য চালু নেই