আবারও বাড়ল সোনার দাম

মাস না ঘুরতেই দেশের বাজারে আরেক দফা বাড়ল বিভিন্ন ধরনের সোনার দাম। নতুন দাম অনুযায়ী সোনায় ভরি প্রতি ১ হাজার ২২৫ টাকা পর্যন্ত বেড়েছে। সারাদেশে সোনার নতুন দর আগামী রোববার থেকে কার্যকর হবে। বাজুস সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)জানিয়েছে নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৬ হাজার ১৮৯ টাকা, ২১ ক্যারেট ৪৪ হাজার ৮৯ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭ হাজার ৪৪১ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৬ হাজার ৩৬০ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ১১০৮ টাকা।

আগামীকাল শনিবার পর্যন্ত বর্তমান দর অনুযায়ী প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৪ হাজার ৯৯৪ টাকা, ২১ ক্যারেট ৪২ হাজার ৮৬৫ টাকা এবং ১৮ ক্যারেট ৩৬ হাজার ২১৬ টাকা। এ ছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ২৫ হাজার ১৩৫ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ১০৪৯ টাকা।

চলতি বছর এ পর্যন্ত চার বার দেশের বাজারে বাড়ল সোনার দাম। এর আগে গত ৪ ও ১১ ফেব্রুয়ারি সোনার দাম প্রতি ভরিতে ১২২৫ ‍টাকা বাড়ানো হয়েছিল। এ মাস পার না হতেই সোনার দাম দুই দফা বাড়ল।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সভাপতি কাজী সিরাজুল ইসলাম বলেন, ‘আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার পর আমরা সপ্তাহ খানেক অপেক্ষা করে দেখি কমে কিনা। না কমায় দেশে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস। তবে আন্তর্জাতিক বাজারে দাম কমলে আবার দেশের বাজারে আমরা সোনার দাম কমানোর সিদ্ধান্ত নেব।’



মন্তব্য চালু নেই