আবারও বাড়লো সোনার দাম

দুই মাসের ব্যবধানে দেশের বাজারে আরেক দফা বাড়ল বিভিন্ন ধরনের সোনার দাম। এ দফায় ভরি প্রতি ১ হাজার ২২৫ টাকা পর্যন্ত বেড়েছে। সারা দেশে সোনার নতুন এ দর আগামী শুক্রবার থেকে কার্যকর হবে। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজুস জানিয়েছে নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনার জন্য খরচ পড়বে ৪৭ হাজার ৪১৪ টাকা, ২১ ক্যারেটের জন্য ৪৫ হাজার ৩১৪ টাকা এবং ১৮ ক্যারটের জন্য ৩৮ হাজার ৬৬৬ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির সোনার নতুন দর প্রতি ভরি ২৭ হাজার ৫৮৫ টাকা এবং প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ১৬৬ টাকা।

আগামীকাল বৃহস্পতিবার পযর্ন্ত প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৬ হাজার ১৮৯ টাকা, ২১ ক্যারেট ৪৪ হাজার ৮৯ টাকা এবং ১৮ ক্যারেট ৩৭ হাজার ৪৪১ টাকায় বিক্রি হবে।

চলতি বছর দেশের বাজারে এ পর্যন্ত পাঁচবার বাড়ল সোনার দাম। এরআগে গত ৫ মার্চ সোনার দাম প্রতি ভরিতে ১ হাজার ২২৫ টাকা বাড়ানো হয়েছিল। এবার দুই মাস পর আবারো বাড়ল সোনার দাম।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সভাপতি কাজী সিরাজুল ইসলাম জানান, আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার পর আমরা সপ্তাহ খানেক অপেক্ষা করে দেখি কমে কি না। না কমার কারণে দেশে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস। আন্তর্জাতিক বাজারে দাম কমলে আবার দেশের বাজারে আমরা সোনার দাম কমানোর সিদ্ধান্ত নেব।



মন্তব্য চালু নেই