আবারও ক্ষুদ্ধ আইসিসি সভাপতি

বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বাজে আম্পায়ারিংয়ের শিকার হয়ে বাংলাদেশ ছিটকে যায় বিশ্বকাপ থেকে। ম্যাচ শেষে বাংলাদেশ থেকে নির্বাচিত আইসিসি সভাপতি আ হ ম মুস্তফা কামাল আম্পায়ারদের ব্যাপক সমালোচনা করেন। জানান, তারা নির্দিষ্ট এজেন্টা বাস্তবায়ন করতেই মাঠে নেমেছে। পাশাপশি আইসিসিতে ভারতের একচেটিয়া আধিপত্যেরও সমালোচনা করেন। এমনটি করে আইসিসির সমালোচনার শিকার হন তিনি।

সবকিছু ভুলে বিশ্বকাপের ফাইনালের দিন অস্ট্রেলিয়ায় হাজির হয়েছিলেন আইসিসি সভাপতি। কারণ, আইসিসির গঠনতন্ত্র অনুযায়ী, চ্যাম্পিয়ন দলকে শিরোপা তুলে দেওয়ার কথা আইসিসি সভাপতির। কিন্তু আইসিসির গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিজয়ী দলকে শিরোপা তুলে দিয়েছেন আইসিসি চেয়ারম্যান এন শ্রীনিবাসন। আর এতেই ক্ষুদ্ধ হয়েছেন আইসিসি সভাপতি আ হ ম মুস্তফা কামাল।

এ বিষয়ে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বাংলাদেশের সাংবাদিকদের বলেন, ‘আজ আমার পুরস্কার দেওয়ার কথা ছিল। এটি আমার সাংবিধানিক অধিকার। দুর্ভাগ্যজনকভাবে আমাকে পুরস্কার দিতে দেওয়া হয়নি। আমার অধিকার হরণ করা হয়েছে। একেবারই ন্যক্কারজনক ও দুঃখজনক ঘটনা এটি। একই সঙ্গে সম্পূর্ণ বেআইনি ও অসাংবিধানিক। বিষয়টি জানাব ঢাকায় এসে। এটা জানানো আমার দায়িত্ব। দেশের মানুষের সামনে সব তুলে ধরব। এটা বলতে পারি, আমি দেশের পক্ষে ছিলাম, এখনো আছি। দেশের পক্ষে থাকার জন্যই হয়তো শিরোপা তুলে দিতে পারিনি।’



মন্তব্য চালু নেই