আবারও কর্মবিরতিতে শিক্ষকরা

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবির বিষয়টি বিবেচনায় না নিয়ে অষ্টম জাতীয় বেতন কাঠামো মন্ত্রিসভায় অনুমোদন এবং তাঁদের জন্য স্বতন্ত্র বেতন স্কেলসহ চার দফা দাবিতে আজ বৃহস্পতিবার আবারও পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা।

আজ সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত এসময় স্ব স্ব ক্যাম্পাসে অবস্থান কর্মসূচিও পালন করবেন তারা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ডাকে এ কর্মসূচি পালিত হবে। ফেডারেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

এদিকে, বেতন বৈষম্য দূরীকরণে মন্ত্রিসভা কমিটি পুনর্গঠনের পরও তাতে আপত্তি জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা। বুধবার জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের লক্ষ্যে অনিষ্পন্ন বিষয়গুলো পর্যালোচনায় বেতন বৈষম্য দূর করা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করেছে সরকার।

শিক্ষকরা বলছেন, আমাদের দাবি ছিল একটি স্বতন্ত্র বেতন স্কেল প্রণয়ন করা। কিন্তু সরকার সেটা মেনে না নিয়ে জাতীয় বেতন স্কেল বাস্তবায়নের লক্ষ্যে অনিষ্পন্ন বিষয়গুলো পর্যালোচনায় বেতন বৈষম্য দূর করা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করেছে। এ কমিটিতে অর্থমন্ত্রীকে আহ্বায়ক করে সরকারের বেশকিছু মন্ত্রী ও আমলাকে সদস্য করা হয়েছে। কিন্তু অর্থমন্ত্রীর কাছে আগে যেহেতু আমরা সুবিচার পায়নি, আগামীতেও সুবিচার পাব বলে আশা করি না।



মন্তব্য চালু নেই