আনন্দ ভাগ করে নিতে চান পাওলি দাম

আনন্দ শুধু একার জন্য নয়। তা ভাগ করে নিতে হয়। এ সত্যটি দারুণভাবে উপলব্ধি করতে পেরেছেন কলকাতার যৌন আবেদনময়ী অভিনেত্রী পাওলি দাম। আর তাই তিনি মনে করেন, ‘শুধু নিজের আনন্দের কথা ভাবলে শেষ পর্যন্ত মেলে শূন্যতা।’ সম্প্রতি এক সাক্ষাতকারে এমন কথাই বলেছেন ভারতের পশ্চিমবঙ্গের এ অভিনেত্রী।

অন্যদের সাহায্য করতে ‘আপন হতে বাহির হয়ে’ শিরোনামের একটি প্রকল্পের হয়ে কাজ করছেন পাওলি। সেই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে পুরো টলিউড। এ বিষয়েই নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি।

ভারতের জনপ্রিয় বাংলা পত্রিকা এই সময়-কে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, ‘পুজো আসছে। সকলের নতুন জামা হচ্ছে। কিন্তু সত্যিই কত দুঃস্থ শিশু আছে, যাদের একটা নতুন জামাও হয় না পুজোয়! এবার পুজোয় একটি এনজিও-র উদ্যোগে এমনই কিছু শিশুর সঙ্গে প্রতিমাদর্শনে থাকব ঠিক করেছি। দুঃস্থ শিশুদের নতুন জামা কিনে দেওয়া হবে, মিষ্টি খাওয়ান হবে শুনে ছোটবেলার কথা মনে পড়ে গেল। তখন বৌবাজারে ফিরিঙ্গী কালীবাড়ির সামনে দেখতাম কত শিশু, ঠিকমতো খেতেই পাচ্ছে না। রাস্তায় বসে রয়েছে। নতুন জামা হওয়া তো দূরের কথা। এদিকে আমিও তখন ছোট। পু্জোয় নতুন জামা পড়ে ঘুরতে বেরোচ্ছি। কিন্তু ওদের দেখে মনটা খারাপ হয়ে যেত। স্কুলে যখন পড়তাম, তখন ঠিক বুঝতে পারতাম না, ওদের জন্য যদি কিছু করতেও চাই, উপায় কী! আমি একা কীভাবে করতে পারি!’

‘কিন্তু যত দিন গিয়েছে বুঝেছি, একা কোনও কিছু করার চেয়ে সকলে মিলে চেষ্টা করলে, ওদের মুখে হাসি ফোটানো সহজ। তাই এই সময় উদ্যোগে এই মুহূর্ত থেকে সামিল হয়ে গেলাম আমিও। আনন্দ কখনওই একা করা যায় না! পুজোর আনন্দ সকলের সঙ্গে ভাগ করে নিতেই হবে। এবার পুজোয় তারই প্রথম ধাপ ‘আপন হতে বাহির হয়ে’- বলেন তিনি।

এখন পাওলি ভক্তরা নিজেরাও কি তার এমন উদ্যোগকে সাধু জানাবেন না। অবশ্যই জানাবে। আবার কেউ কেউ হয়তো এতে উৎসাহিতও হতে পারেন। কারণ ‘সত্য কাজে কে নয় রাজি!’



মন্তব্য চালু নেই