আত্মঘাতী হামলাকারী মসজিদে ঢুকেছে পুলিশকে পাশ কাটিয়ে

শেহওয়ানের মসজিদে আত্মঘাতী হামলাকারী নিরাপত্তা বাহিনীর সদস্যদের পাশ কাটিয়ে মসজিদের ভেতরে ঢুকে পড়ে বলে সিন্ধু পুলিশ জানিয়েছে। রোববার সিসিটিভির এক ভিডিও ফুটেজে এমন দৃশ্যই দেখা যায়।

লাল শেহবাজ কালান্দার মসজিদে বৃহস্পতিবারের এই আত্মঘাতী হামলায় ৮৮ ব্যক্তি নিহত হয়। আহত হয় আড়াই শ’রও বেশি। বৃহস্পতিবারসহ আট দিনে পাকিস্তানে মোট আটটি সন্ত্রাসী হামলা চালানো হয়। এসব হামলায় এক শ’রও বেশি লোক প্রাণ হারায়।

ভিডিও ফুটেজে দেখা যায়, সন্দেহভাজন লোকটিকে বেশ নার্ভাস লাগছিল। তারপরও তিনি লাইনে দাঁড়ান। গেটে পুলিশ দেখে তিনি লাইন থেকে সরে যান। কিছুক্ষণ পর তিনি আবার লাইনে ফিরে আসেন এবং মুসল্লিদের সঙ্গে মিশে যান। কোনো তল্লাশি ছাড়াই তিনি মজজিদের ভেতরে ঢুকে যান।

সিসিটিভির ভিডিও ফুটেজটি প্রচারের জন্য এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সিন্ধুর পুলিশ প্রধান এডি খাজা সংবাদ সম্মেলনে বলেন, সন্দেভাজন ওই লোকটিই যে মসজিদে আত্মঘাতী হামলা চালিয়েছে, সে ব্যাপারে তিনি ৯৯ ভাগ নিশ্চিত। তবে তার নাম এখনো জানা য়ায়নি। কখন কোথায় এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় খবরে তা প্রকাশ করা হয়নি।

এদিকে হামলাকারীকে হামলা চালানোর কাজে সহযোগিতা করার দায়ে সন্দেহভাজন এক ব্যক্তিকে খয়েরপুর এলাকায় গ্রেপ্তার করা হয়েছে। তিনি হাফিজ ব্রোহি গ্রুপের সদস্য। গ্রুপটি আগে নিষিদ্ধ ঘোষিত লস্কর-ই-জাংভির সাথে সম্পৃক্ত ছিল। কিন্তু পরে দায়েশের প্রতি আনুগত্য প্রকাশ করে তারা।



মন্তব্য চালু নেই