আটককৃতরা স্কুলের অভিভাবকদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করতো : র‌্যাব

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সমাবেশের অনুমতি দেয়া না দেয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিষয়। তারা (ডিএমপি) হয় তো বিএনপির সমাবেশ ঘিরে কোনো সহিংসতার আশঙ্কা করেছিল, তাই তাদের সমাবেশের অনুমতি দেয়নি।

সোমবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত জনসভার মঞ্চ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সমাবেশ নিয়ে সরকার দ্বৈতনীতি করছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগে তিনি বলেন, সমাবেশের অনুমতি দেয়া না দেয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিষয়। এখন তারা (ডিএমপি) নৈরাজ্যের আভাস পেয়েছেন কিনা? আমার তো মনে হয় সে রকম কোনো বিষয় থেকে তারা অনুমতি দেয়নি।

ওবায়দুল কাদের বলেন, অতীতে দেখা গেছে বিএনপি শান্তিপূর্ণ আন্দোলনের নামে সহিংসতা করেছিল। এখানেও সে রকম কিছু ছিল কি না সেটা ডিএমপি জানে। আমি এ বিষয়ে কিছু জানি না। আমরা (আওয়ামী লীগ) এখানে যারা আছি তারা অনুমোদন দেয়ার কেউ না।

তিনি বলেন, জাতীয় সম্মেলনের পর এটাই আমাদের কোনো জনসভা, তাই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এখানে নীতিনির্ধারণীপূর্ণ বক্তব্য রাখবেন। এছাড়া প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক উগ্রবাদ শক্তিকে প্রতিহত ও পরাজিত করার আহ্বানও জানাতে পারেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামীকালের (মঙ্গলবার) জনসভা নিয়ে আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখানে ঢাকা ও তার আশপাশ থেকে কয়েক লাখ মুজিবপ্রেমী লোকের স্বতঃস্ফূর্ত সমাগম হবে।

মঞ্চ পরিদর্শনের সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, কার্যনির্বাহী সদস্য মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই