আজ শেরে বাংলার ৫২তম মৃত্যুবার্ষিকী

আজ ২৭ এপ্রিল শেরে বাংলা এ কে ফজলুল হকের ৫২তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, মাজারে পুষ্পোদ্যান, দোয়া ও মোনাজাত।

আজ শেরেবাংলা জাতীয় স্মৃতি সংসদ ও বিশ্ব বাঙালি সম্মেলন সকাল সাড়ে ৮টায় এক আলোচনা সভার আয়োজন করেছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, মহিলা আওয়ামী লীগের সভাপতি আশরাফুন্নেছা মোশাররফ ও বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন আহমেদ বীর বিক্রম। সভায় সভাপতিত্ব করবেন বিশ্ব বাঙালি সম্মেলন ও শেরে বাংলা জাতীয় স্মৃতি সংসদের সভাপতি কবি মুহম্মদ আব্দুল খালেক। শেরেবাংলা জাতীয় স্মৃতি সংসদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

অন্যদিকে দিনটিকে যথাযোগ্য মর্যাদার সঙ্গে পালন উপলক্ষে সকাল সাড়ে ৭ টায় আওয়ামী লীগ মরহুমের মাজারে পুষ্পোদ্যান ও আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করবে।

শনিবার আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। – See more at: http://www.risingbd.com/detailsnews.php?nssl=e9176bfe821b41775162a9beb913909c#sthash.fkcVE2SZ.dpuf



মন্তব্য চালু নেই