আজ বীরের জাতি হিসাবে আত্মপ্রকাশের দিন : বাসাফো চেয়ারম্যান মোস্তফা কামাল

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ সাংস্কৃতিক ফোরাম (বাসাফো)-এর এক বিবৃতিতে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাপ্তাহিক দেশগ্রাম পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোস্তফা কামাল (মাহদী) বলেছেন, জাতির শ্রেষ্ঠ গৌরব, অহঙ্কার ও আনন্দ উজ্জ্বলতার স্বাক্ষর আমাদের মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে ৩০ লাখ বাঙালির বুকের রক্তে, ৪ লাখ মা-বোনের সম্ভ্রমহানি ও অগণিত মানুষের সীমাহীন দুঃখ-দুর্ভোগের বিনিময়ে বাঙালির সর্বশ্রেষ্ঠ অর্জন বাঙ্গালী জাতির মুক্তির বিজয়, মহান বিজয় দিবস।

পাকিস্তানিদের অত্যাচার-নিপীড়ন আর সীমাহীন বঞ্চনার শৃঙ্খল ভেঙে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষণা করেছিলেন: ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম।’ স্বাধীনতার সেই মহানায়কের প্রতি বিজয়ের এই মাসে জানাই অকুণ্ঠ শ্রদ্ধা ও অভিবাদন। একইসাথে পরম শ্রদ্ধাভরে স্মরণ করছি যে সমস্ত বীরের অমূল্য সংগ্রামী জীবনের বিনিময়ে আজ আমরা স্বাধীন জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি।

নিজ জীবনের সর্বোচ্চ ঝুকি নিয়ে, অতি অল্প সময়ে পৃথিবীর বুকে বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, সফল রাষ্ট্রনায়ক, জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানান ।তার সফল নেতৃত্বে স্বাধীনতা বিরোধী ঘাতকদের বিচার ও জাতির জনক হত্যাকাণ্ডের খুনিদের বিচার হয়েছে। আজ দেশের মানুষ স্বাধীনতা ও বিজয়ের সুফল ভোগ করছে।

তিনি,বাংলাদেশে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রখার লক্ষে যার যার অবস্থান থেকে সকলকে সহযোগিতার আহবান জানান।

মহান বিজয় দিবসকে সামনে রেখে মোস্তফা কামাল (মাহদী) দেশ বিদেশের সকল বাঙ্গালীদের আন্তরিক শুভেচ্ছা ও বিজয়ের অভিনন্দন জানিয়েছেন।

উল্লেখ্য, দেশের সামাজিক উন্নয়ন, সাহিত্যের বিকাশ সাধন, সুন্দর ও সুশীল সাংস্কৃতিক বির্নিমানে অসামাজিক ও অপসাংস্কৃতিক আগ্রাসনকে ঠেলে একটি সামাজিক, সাংস্কৃতিক, অরাজনৈতিক ও সেবামূলক সংগঠন বাংলাদেশ সাংস্কৃতিক ফোরাম (বাসাফো)-এর আত্মপ্রকাশ হয়েছিল ২০১৪ সালের প্রথম দিকে।



মন্তব্য চালু নেই