এবার সাংবাদিক প্রবেশে বাধা

আজ দুপুরেও খাবার যায়নি খালেদার কার্যালয়ে

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বাইরে থেকে খাবার যায়নি। এতে ওই কার্যালয়ে অবস্থান করা কর্মকর্তা-কর্মচারিরা শুকনো খাবার খেয়ে সময় পার করছেন বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং এর কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

গতকাল রাতে খাবার নিতে পুলিশ বাধা দেয়ার পর আজ সকালের নাশতাও যায়নি ওই কার্যালয়ে। দুপুরের খাবারও যায়নি বেলা আড়াইটা পর্যন্ত।গত রাতে একটি ভ্যানে করে খাবার আনা হলেও পুলিশ খাবারসহ ভ্যানটি ফেরৎ পাঠায়। যদিও এ বিষয়টি পুলিশের পক্ষ থেকে অস্বীকার করা হয়। এদিকে আজ দুপুরের পর কার্যালয়ে কয়েকজন সাংবাদিক প্রবেশ করতে চাইলে তাদেরও প্রবেশ করতে দেয়নি পুলিশ।

 

ফল আর শুকনো খাবারে গত রাত পার
বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বেগম খালেদা জিয়াসহ সঙ্গীরা ফল ও শুকনো খাবার খেয়েই বুধবার রাত পার করেছেন।
চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার বলেছেন, ‘গতকাল রাতে দুই দফা খাবার আসলে পুলিশ তা নিয়ে যায়। ফলে রাত থেকে চেয়ারপারসনের কার্যালয়ে যারা অবস্থান করছেন তাদের কেউই রাতে খাবার খেতে পারেননি।’

তবে রাতে ম্যাডাম আমাদের শুকনো খাবার দিয়েছিলেন সেগুলো খেয়েই আমরা রয়েছি বলে জানান তিনি।

চেয়ারপারসন রতে কী খেয়েছেন জানতে চাইলে শামসুদ্দিন দিদার বলেন, ‘এ পরিস্থিতিতে কী আর খাওয়া আসে। একটু আধটু ফল খেয়েছেন তিনি।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে অবস্থানরত নেতাকর্মী-কর্মচারীদের বুধবার রাতের খাবার পুলিশ নিয়ে গেছে বলে অভিযোগ উঠে। রাত আটটার দিকে তিনচাকার ভ্যানে করে ১১০ প্যাকেট খাবার এবং পানির বোতল কার্য‌ালয়ের সামনে আনার পরপরই সাদা পোশাকের পুলিশ প্রথমে ভেতরে ঢুকতে বাধা দেয়। পরে খাবারসহ ভ্যানটি তারা থানায় নিয়ে যায়। ভ্যানে করে আনা খাবার প্যাকেট নেতাকর্মীদেরসহ কার্যালয়ে অবস্থানরত সবার জন্য আনা হয়েছিল।

তবে কেন খাবার ভেতরে প্রবেশ করতে দেয়নি সে বিষয়ে কার্যালয়ের কর্মকর্তারা কিছু বলতে পারেননি।



মন্তব্য চালু নেই