আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হলো ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলের ওরস শরীফ

ফরিদপুরের সদরপুর উপজেলার সদরপুর আটরশি বিশ্ব জাকের মঞ্জিলে মহা পবিত্র ওরস শরীফ আজ ১৭ই ফেব্রুয়ারি মঙ্গলবার আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হলো। উরশের শেষ দিনে আজ সকালে আটরশির প্রয়াত পীর আলহাজ্ব মোঃ হাসমত আলীর রওজা শরীফ জিয়ারত শেষে তার তার ছোট ছেলে বাংলাদেশ জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সাল আখেরী মোনাজাত পরিচালনা করেন। লাখো জাকেরান এর উপস্থিতিতে সকাল ৭ টায় শুরু হওয়া ৩০ মিনিট স্থায়ী আখেরী মোনাজাতে আমিন আমিন ধ্বনিতে ধ্বনিত হতে থাকে আটরশি বিশ্ব জাকের মঞ্জিল এলাকা। আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ধর্মপ্রান মানুষের চার দিনের এই মিলন মেলা শেষ হলো।

চার দিনব্যাপী এ ওরস শরীফকে কেন্দ্র করে দেশ বিদেশের লাখো মুসলিম-হিন্দুসহ বিভিন্ন ধর্মাবলম্বীর লাখো মানুষের মিলন মেলায় পরিণত হয়েছিলো বিশ্বজাকের মঞ্জিল। গত রবিবার ওরস শরীফে হাজির হয়েছিলেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন তিনি ওরস শরীফের পীরজাদা আলহাজ্ব খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেবের সাথে ধর্মীয় আলোচনা ও ওরসের সাফল্য কামনা করেন। ওরস শরীফ উপলক্ষে বিশ্বজাকের মঞ্জিল সেজেছিলো বাহারি সাজে।

বিশ্বব্যাপী শান্তি, সাম্য, সৌহার্দ্য ও সম্প্রীতির বারতা ছড়িয়ে বিশ্ব ওলী হযরত শাহসুফী খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) ছাহেবের বিশ্ব ওরস শরীফ প্রতি বছর শুরু হয় এ সময়। হজ্জের পরে বিশ্বের অন্যতম বৃহৎ এ ধর্মীয় আধ্যাত্মিক মহাসম্মেলনে তরিকায়ে নকশবন্দিয়া মুজাদ্দেদীয়ার তরঙ্গে চার দিনের আসা যাওয়ায় কোটিরও অধিক শান্তিকামী মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান সম্প্রদায়সহ নানা ধর্মের মানুষ সমবেত হন এ বিশ্ব ওরস শরীফে। শান্তিকামী মানবতার বিশ্ব মহামিলনমেলায় প্রকৃত ইসলামের উদার নৈতিক মানবিক মূল্যবোধে উৎসারিত আর্দশের আলোকে বিশ্ব ওলীর পবিত্র সংস্পর্শে মহান আল্লাহ তায়ালার নৈকট্য সন্নিধান, রাসুলে পাক (সাঃ) এর পূর্ণ আনুগত্য অর্জন ও আদর্শ অনুসরণে নিজেকে সমপর্ণ, হৃদয়ের অশুভ প্রবৃত্তি থেকে মুক্ত হয়ে শুভ প্রবৃত্তি জাগ্রতকরণ এবং সৃষ্টির নিগূঢ় তত্ত্ব অনুধাবনে ব্রতী হয়ার শিক্ষাই নিহিত ছিলো বিশ্ব ওরস শরীফে।



মন্তব্য চালু নেই