‘আই লাভ ইউ’-এর চাইতেও গুরুত্বপূর্ণ যে ৬ টি কথা

সকলের মতে একটি স্বাভাবিক সম্পর্কের ক্ষেত্রে সবচাইতে গুরুত্বপূর্ণ কথাটি হচ্ছে ‘আমি তোমাকে ভালোবাসি’। নিঃসন্দেহে এই কথাটির অনেক গুরুত্ব রয়েছে সম্পর্কে, কিন্তু এর চাইতেও বেশ গুরুত্বপূর্ণ কিছু কথা একটি সুস্থ সম্পর্কে থাকা প্রেমিক-প্রেমিকা বা স্বামী-স্ত্রীর বলা উচিত। ভালোবাসার কথাটি যেমন মনে প্রশান্তি এনে দেয় তেমনই অন্যান্য সকল কথা সম্পর্ককে দৃঢ়তার সাথে ধরে রাখতে সহায়তা করে। কারণ প্রেমে পড়া যতোটা সহজ ভালোবাসা ধরে রাখাটা ঠিক ততোটাই কঠিন।

১) ‘আমি তোমার সাথে প্রতিজ্ঞাবদ্ধ’

আমি তোমাকে ভালোবাসি কথাটির চাইতেও বেশি গুরুত্বপূর্ণ কথাটি হচ্ছে প্রতিজ্ঞার কথা। একে অপরের সাথে চিরজীবন বিনা দ্বিধায় থাকার প্রতিজ্ঞা। এই প্রতিজ্ঞার রক্ষা দিয়েই এগিয়ে যায় ভালোবাসা ও সম্পর্ক।

২) ‘আমি সব সময় তোমার পাশে আছি’

সম্পর্কে থেকেও যদি বিপদে এবং যখন সাপোর্টের প্রয়োজন তখন নিজেকে একাকী মনে হয় তাহলে সেটি কোনো সম্পর্কের পর্যায়ে পড়ে না। তাই সঙ্গীর ‘আমি তোমার পাশে আছি সবসময়’ কথাটির গুরুত্ব অনেক বেশি ভালোবাসার চাইতেও।

৩) ‘আমি তোমাকে এবং তোমার সকল সিদ্ধান্তকে সম্মান করি’

নিজের সিদ্ধান্ত সঙ্গীর উপর চাপিয়ে দিয়ে এবং নিজেকেই অনেক বেশি যোগ্য মনে করে সঙ্গীকে অবজ্ঞা করলে আমি তোমাকে ভালোবাসি কথাটি তেমন মূল্য রাখে না। এরচাইতে সঙ্গীকে সম্মান করার প্রতিজ্ঞালব্ধ কথাটি অনেক বেশি গুরুত্ব রাখে।

৪) ‘আমি তোমার জন্য কম্প্রোমাইজ করবো’

একজনের কম্প্রোমাইজে সম্পর্ক বেশি দূর এগিয়ে যেতে পারে না। ভালোবাসি কথাটি বলেও সঙ্গীকে ধরে রাখা যায় না যদি আপনি কম্প্রোমাইজ করার মানসিকতা না রাখেন। সঙ্গী এই বিষয়টিই চান আপনার কাছে।

৫) ‘আমি তোমাকে রক্ষা করবো’

যেকোনো বিপদ থেকে রক্ষা করার প্রতিজ্ঞা ভালোবাসি বলার চাইতেও বেশি গুরুত্বপূর্ণ। কারণ বিপদ শেষে এসে ভালোবাসি কথাটি বললে তা হাস্যকর বিষয় বাদে কিছুই হবে না।

৬) ‘আমি তোমাকে ক্ষমা করবো’

প্রেম মানে হলো ক্ষমা করার মহানতা। আমি তোমাকে অনেক বেশি ভালোবাসি কিন্তু তোমাকে ক্ষমা করতে পারবো না এই বিষয়টি ভালোবাসার সম্পর্ক ধরে রাখতে পারে না একেবারেই।

সূত্রঃ হাফিংটন পোস্ট



মন্তব্য চালু নেই