অস্ট্রেলিয়ায় ফের হিউজের মাথায় বলের আঘাত

ফিল হিউজের করূন মৃত্যুর দগদগে ঘা এখনও শুকোয়নি! অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট শেফিল্ড শিল্ডের এক ম্যাচে শন অ্যাবটের একটি ‘ঘাতক’ ডেলিভারিতে অকালে প্রাণ হারাতে হয়েছিল হিউজকে। সেই শোক কাটতে না কাটতে আবারও বলের আঘাতে মাথায় চোট পেলেন আরেক হিউজ। এবারও ঘটনাস্থল অস্ট্রেলিয়ার একটি মাঠ।

ঠিক দু’মাস আগেই এমন একটি দিনে বলের আঘাতে প্রান হারিয়েছেন ফিল হিউজ। দুই মাস পর আবারও ফিরে এলো সেই আতঙ্কের স্মৃতি। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের এক ম্যাচে বৃহস্পতিবার বাউন্সারের আঘাতে ঘায়েল হলেন ড্যানিয়েল হিউজ নামে এক অজি ব্যাটসম্যান।

নর্দার্ন ডিস্ট্রিক্ট ও ব্ল্যাকটাউনের মধ্যে একটি ম্যাচে বোলার ক্যামেরন নুপিয়েরের প্রথম বলেই আঘাত পান ড্যানিয়েল হিউজ। জানা গেছে, ক্যামেরনের বাউন্সার সজোরে লাগে হিউজের মাথার পিছনে। সঙ্গে সঙ্গে মাঠে অচেতন হয়ে পড়েন ড্যানিয়েল। তার মাথার পিছনে বেশ ফুলে যায়।

এই ঘটনার পরই পুরো মাঠে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কারণ, ফিলের মতো ড্যানিয়েলও বাউন্সারে পুলশট মারতে গিয়ে মিস করেন। বল গিয়ে লাগে তার মাথার পিছনে হেলমেটের নিচে। ফিলের ঘটনাবলী সকলের মনে পুনরায় টাটকা হয়ে ওঠে। প্রায় সঙ্গে সঙ্গে ড্যানিয়েলকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। তবে, ভাগ্য ভালো বলতেই হবে ড্যানিয়েল হিউজের। কিছুক্ষণের মধ্যেই সুস্থ হয়ে ওঠেন তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়া সূত্রে জানা গেছে, ফিলের সঙ্গে শুধু নামের মিল নয় ড্যানিয়েলের। দুই হিউজই এক সময়ে সিডনি সিক্সার্স-এর হয়ে একই দলে খেলেছেন। ফলে, ড্যানিয়েলের ঘটনার পর বাকি ক্রিকেটারদের মধ্যে আতঙ্ক আরও বেড়ে যায়। যদিও, ফিলের ঘটনার থেকে শিক্ষা নিয়ে এক্ষেত্রে ড্যানিয়েলকে তড়িঘড়ি সোজা হাসপাতালেই স্থানান্তরিত করায়, প্রয়াত সতীর্থের মতো অবস্থা হয়নি ড্যানিয়েলের। এই যাত্রায় প্রাণে বেঁচে গেলেন তিনি।



মন্তব্য চালু নেই