অসি-স্কটিশ নিয়মরক্ষার ম্যাচ

পুল ‘এ’ থেকে কোয়ার্টার ফাইনালের লাইনআপ ঠিক হয়েই আছে। সেখানে অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড ম্যাচ একরকম তাৎপর্যহীনই বৈকি। এ ম্যাচ বিশ্বকাপে কোন প্রভাব ফেলবে না। কোন অঘটন না ঘটলে বলে দেওয়াই যায় সহজ জয়ই পেতে যাচ্ছে অসিরা। সেটা হলে তারা পয়েন্ট টেবিলে দুই নম্বরে উঠে যাবে। আর তিনে নামবে শ্রীলংকা। স্কটিশরা জিতলেও কোন লাভ হবে না। ইতিমধ্যে তারা টানা পাঁচ ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত করেছে। তবে হ্যাঁ, অসিদের হারাতে পারলে বিশ্বমিডিয়ায় শিরোনামে চলে আসবে দলটি।

১৯৯৯ বিশ্বকাপে যাত্রা শুরু স্কটল্যান্ডের। এখন অবধি কোন ম্যাচেই জয়ের দেখা পায়নি ইউরোপের দলটি। এবারের বিশ্বকাপে কয়েকটি ম্যাচে দারুণ খেলেছে স্কটল্যান্ড। বাংলাদেশকে তো ৩১৮ রানের চ্যালেঞ্জও ছুঁড়ে দিয়েছিল তারা। তাই একেবারে হেলাফেলার দলও নয় স্কটিশরা। প্রাপ্তির খাতায় ভালকিছু যোগ করতেই তারা হোবার্টে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচটি।

অস্ট্রেলিয়া কোনভাবেই ম্যাচে ছাড় দেবে না সেটা তাদের একাদশ দেখলেই বোঝা যায়। এরকম একটা ম্যাচে ডাগআউটে যারা বসে আছে তাদের বাজিয়ে দেখার সুযোগ। সেখানে অসি দলে কোন পরিবর্তন নেই বললেই চলে। দলে ফিরেছেন পেসার প্যাট কামিন্স।

অন্যদিকে নিজেকে ‘সংখ্যালঘু’ মন্তব্য করে টুইট করায় দেশে ফেরত পাঠানো হয়েছে স্পিনার মাজিদ হককে। তার মানে বিশ্বকাপে স্কটল্যান্ড এখন ১৪ সদস্যর দল। দেশ থেকে বাড়তি কাউকে না ডেকে বরং এখান থেকে একাদশ বাছতে চায় স্কটল্যান্ড। ১৯৯৯ সালে প্রথমবার বিশ্বকাপে মুখোমুখি হয় অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড। সে ম্যাচটি ৬ উইকেটে জিতেছিল অসিরা।



মন্তব্য চালু নেই