‘অসিদের হারাতে পারে বাংলাদেশ’

নবাগত আফগানিস্তানের বিপক্ষে বড় জয়ে ক্রিকেট বিশ্বকাপ শুরুর পর আত্মবিশ্বাসে টগবগ করছে বাংলাদেশ। চোখে আঁকছে স্বাগতিক অস্ট্রেলিয়াকে হারানোর মতো অতি কঠিন স্বপ্নও। আর সেটা বিরুদ্ধ কন্ডিশন ও বাউন্সি পিচের কথা মাথায় রেখেও।
আফগান ম্যাচে ৫৬ বলে ৭১ রানের ইনিংস খেলে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হওয়া মুশফিকুর রহিমের ভাষ্য, ‘হ্যাঁ, অস্ট্রেলিয়া এখন দুর্দান্ত খেলছে। বিশ্বের এক নাম্বার দল তারা। সেজন্য তাদের হারানোটা খুব সহজ নয়। কিন্তু একেবারে অসম্ভবও নয়। একদিনের ম্যাচে যে কোনো দল নিজের দিনে জয় তুলে নিতে পারে। আয়ারল্যান্ডের শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে কীভাবে হারিয়েছে। বড় রান তাড়া করেও। অথচ ইনিংসের তখনো অনেকগুলো বল বাকি ছিল।’
সংযুক্তি হিসেবে সাবেক বাংলাদেশ অধিনায়ক আরো বলেন, ‘সবাই ধরে নিয়েছে বাংলাদেশ ম্যাচে অস্ট্রেলিয়া জিতেই গিয়েছে। কিন্তু আমরা যদি ঠিকঠাক ভাবে সবকিছু করতে পারি তাহলে ব্যতিক্রম কিছু হতে পারে। আমাদের সেই যোগ্যতা আছে। এখন অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা ও ইংল্যান্ড ম্যাচসহ গ্রুপের বাকি ম্যাচগুলোর জন্য অপেক্ষা করছি আমরা।’ প্রসঙ্গত, আগামী শনিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্রিসবেনের গাবায় অস্ট্রেলিয়ার সামনে দাঁড়াচ্ছে মাশরাফি মুর্তজা বাহিনী।



মন্তব্য চালু নেই