অসহায় মরগান!

মেলবোর্ন থেকে ওয়েলিংটনে এসেও ভাগ্য বদলাতে পারল না ইংল্যান্ড। ইংলিশদের নিয়ে স্রেফ ছেলেখেলায় মেতে উঠেছিল কিউইরা। তাদের হারতে হয়েছে ৮ উইকেটে। দৃষ্টিকুটু লেগেছে ইংল্যান্ডের হারের ধরণে। ১৯ রানের ব্যবধানে তাদের শেষ ৭ উইকেট হারাতে দেখে মনে হয়েছে কিভাবে ব্যাট পাততে হয় সেটাই ভুলে গেছেন ইংলিশরা! এই হারে গ্রুপ ‘এ’ তে ইংল্যান্ড পড়ে রইল পয়েন্ট টেবিলের তলানিতে। নেট রান রেটের অবস্থাও ভাল নয়। তাই কোয়ার্টার ফাইনালে উঠা অনেকটাই কঠিন হয়ে গেল ইংলিশদের জন্য।

তবে ম্যাচ শেষে এই জঘন্য হারের কোন অজুহাত দাঁড় করাননি আইরিশ বংশোদ্ভুত ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। বরং তিনি নিউজিল্যান্ড দলকে প্রশংসায় ভিজিয়েছেন, ‘আমরা তাদের স্কিলের কাছে উড়ে গেছি। আমরা আমাদের বেসিক ক্রিকেটটাও খেলতে পারিনি।’ এরপর মরগান যোগ করেন, ‘প্রথম দুটি ম্যাচই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে। আমরা জানতাম তারা আমাদের কঠিন প্রতিপক্ষ। দুই ফেভারিটের বিপক্ষে খেলেছি তাদেরই হোম কন্ডিশনে। যোগ্য দল হিসেবেই জিতেছে নিউজিল্যান্ড। আমি যতদিন তাদের বিপক্ষে খেলেছি এরমধ্যে এটাই তাদের সেরা বোলিং পারফরম্যান্স।’

এদিন ১২৩ রানের লক্ষ্য অতিক্রম করতে গিয়ে ব্যাটকে তলোয়াড় বানিয়ে ফেলেন কিউই অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম। তার সামনে কোন প্রতিরোধই গড়তে পারেনি ইংলিশ বোলাররা। ‘স্কোরবোর্ডে আপনি যখন ১২৩ রান তুলবেন এবং শুরুতেই উইকেটে ব্রেন্ডন ম্যাককুলামকে পাওয়াটা আসলে আদর্শ নয়!’-বলেছেন মরগান।



মন্তব্য চালু নেই